kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সুনামগঞ্জে ভুয়া সংবাদে কিশোরের জীবন বিপর্যস্ত

সুনামগঞ্জ প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জের জগন্নাথপুরে এক কিশোরকে নিয়ে স্থানীয় কয়েকটি নামসর্বস্ব অনলাইন পত্রিকায় মিথ্যা, মনগড়া ও মানহানিকর ভুয়া সংবাদ প্রকাশ করায় আত্মহত্যার চেষ্টা করেছে এক কিশোর। গতকাল সোমবার দুপুরে সুনামগঞ্জ পুরনো শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি এসব অনলাইন পত্রিকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে স্বজনরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, জগন্নাথপুর উপজেলার  কিশোর  (১৫) ওসমানীনগর উপজেলায় একটি ফাস্টফুড দোকানে চাকরি করে। গত ৩০ আগস্ট স্থানীয় দুই-তিনটি অনলাইন পত্রিকায় তাকে নিয়ে মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশিত হয়। যেদিনের ঘটনা দেখিয়ে সংবাদ প্রকাশ করা হয়, সেদিন সে দোকানে কাজ করছিল। অনলাইন পত্রিকায় ‘ছাগল চুরির কারণে তার চুল কর্তন’ নামে একটি ভুয়া সংবাদ প্রকাশ করা হয়। ঘটনাটি ২০ আগস্ট ঘটেছে উল্লেখ করে সংবাদ প্রকাশ করা হলেও ওই দিন এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। গ্রামে এ নিয়ে কোনো সালিস বৈঠক বসেনি এবং এলাকায় ছাগল চুরিরও কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ইউপি সদস্য আব্দুস সামাদ বলেন, ‘বিভিন্ন অনলাইন পত্রিকায় তাকে নিয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তার কোনো সত্যতা নেই।’

মন্তব্য



সাতদিনের সেরা