kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বিএসএফের গুলিতে ১০ বাংলাদেশি আহত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএসএফের গুলিতে ১০ বাংলাদেশি আহত

রাজশাহীর চর খানপুর সীমান্তে বাংলাদেশের সীমানার ভেতরেই জমিতে কাজ করছিল কৃষকরা। এ সময় ট্রাকে করে বিএসএফ সদস্যরা এসে হঠাৎ গুলি ছোড়ে। আতঙ্কিত হয়ে কৃষকরা দিগ্বিদিক ছুটছে। (ইনসেটে) গুলিবিদ্ধ কয়েকজন। ছবি দুটি গতকাল সকাল ১১টায় তোলা। ছবি : কালের কণ্ঠ

রাজশাহীতে ফসলি জমিতে কাজ করার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছররা গুলিতে অন্তত ১০ বাংলাদেশি আহত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টার দিকে রাজশাহীর চর খানপুর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন রুমোন (২৩), সুজন (২৩), সোহেল (২৮), দুলাল (৩৫), রবিউল (৩২) রুবেল (২৫), দুলাল (৪০), জোটু (৪০), সুরুজ (১৯) ও সুমন (৩০)। তাঁরা সবাই খানপুর গ্রামের বাসিন্দা এবং পেশায় কৃষক। আহতদের নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, গতকাল সকালে তাঁরা বাংলাদেশের সীমানার ভেতরেই ফসলি জমিতে কাজ করছিলেন। তখন বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাঁদের ওপর অতর্কিত ছররা গুলি ছুড়তে শুরু করে। এতে অন্তত ১০ জন আহত হন। পরে বিএসএফ সদস্যরা কৃষকদের কাজের হাঁসুয়া ও কোদাল নিয়ে গেছে বলে আহতরা জানান।

বিজিবির রাজশাহীর-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের ভাষ্য, বিএসএফ তাদের জানিয়েছে যে সকালে কয়েকজন বাংলাদেশি ঘাস কাটতে কাটতে ভারতের সীমানায় প্রবেশ করে। তখন বিএসএফ রাবার বুলেট ছুড়লে তারা পালিয়ে যায়। কিন্তু পরক্ষণেই গ্রামবাসী এক হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএসফ রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হচ্ছে বলেও জানান তিনি। বিজিবির এই কর্মকর্তা আরো জানান, ছররা গুলিতে বাংলাদেশি তিনজন কৃষক আহত হওয়ার খবর তাঁদের কাছে আছে। তবে ১০ জনের বিষয়টি তাঁদের জানা নেই। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে খোঁজ নেওয়া হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা