kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

চুয়াডাঙ্গায় নিউমোনিয়ায় ৮ দিনে ২৫০ রোগী

চুয়াডাঙ্গা প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চুয়াডাঙ্গায় হঠাৎ নিউমোনিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত আট দিনে সদর হাসপাতালে ভর্তি হয়েছে ২৫০ নিউমোনিয়া আক্রান্ত শিশু। সহস্রাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে স্থান সংকুলান না হওয়ায় বারান্দায় রেখে চিকিৎসা দিতে হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ আগস্ট থেকে শিশুদের মধ্যে নিউমোনিয়ার প্রকোপ দেখা দেয়। প্রতিদিনই গড়ে ৩০ জন শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। অনেকের শারীরিক অবস্থা ভালো থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে রেখে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। গত শনিবার শিশু ওয়ার্ডে ভর্তি ছিল ৯০ জন রোগী। এর মধ্যে নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা ৮৬।

চুয়াডাঙ্গার গাড়াবাড়িয়া গ্রামের আছিয়া খাতুন জানান, তাঁর বাচ্চা নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চার দিন ধরে হাসপাতালে ভর্তি। কিছু ওষুধ হাসপাতাল থেকে দেওয়া হয়েছে। অনেক ওষুধ কিনতে হয়েছে বাইরে থেকে। এমন অভিযোগ আরো অনেক রোগীর স্বজনদের।

আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির বলেন, হাসপাতালে ওষুধের কোনো সংকট নেই। বিশেষ ক্ষেত্রে মাঝেমধ্যে দু-একজন রোগীকে ওষুধ কেনার পরামর্শ দিতে হয়েছে। সেগুলো বেশি মূল্যের নয়, কম দামের ওষুধ। তা ছাড়া বেশির ভাগ ওষুধই হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা