kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

পুলিশি বাধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী মলিন

প্রিয় দেশ ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশি বাধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী মলিন

নওগাঁ শহরে বিএনপির মিছিলে গতকাল দুপুরে পুলিশের বাধা। (ডানে) লালমনিরহাটেও বাধা। ছবি : কালের কণ্ঠ

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গতকাল রবিবার। এ উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে দলটির নেতাকর্মীরা। কিন্তু পুলিশি বাধায় এসব কর্মসূচি মলিন হয়ে গেছে। দেশের কোথাও কোথাও পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে নেতাকর্মীদের আয়োজন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

 

বগুড়া : পুলিশি বেষ্টনীর মধ্যে বগুড়ায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে ‘বিএনপির নাশকতা’ প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীরাও জেলা শহরের সাতমাথায় অবস্থান নেয়। ফলে টান টান উত্তেজনার মধ্যে শহরের নবাববাড়ী সড়কে জেলা বিএনপি অফিসের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়। শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ছাড়া পুলিশের রায়টকার, জলকামান ও ফায়ার সার্ভিসের গাড়ি প্রস্তুত রাখা হয় শহরের নবাববাড়ী সড়কে। সকাল সাড়ে ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নবাববাড়ী সড়কে জড়ো হয়।

পঞ্চগড় : সীমিত আকারে স্বল্প সময়ে আলোচনাসভা করেছে জেলা বিএনপি। বড় আকারে জেলায় কোনো ধরনের অনুষ্ঠান, শোভাযাত্রা—এমনকি মাইক ব্যবহারেরও অনুমতি দেয়নি পুলিশ। লিখিত আবেদন ও পুলিশ সুপারের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করেও অনুমতি পায়নি বলে অভিযোগ করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতারা।

লালমনিরহাট : জেলা বিএনপির কার্যালয়ে সকালে দোয়া মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। পরে সেখান থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়। তবে পুলিশ বাধা দেয়।

মন্তব্য



সাতদিনের সেরা