kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

ধুনটে ভাঙাচোরা সড়ক

নন্দীগ্রামে তিনটি কালভার্ট ভেঙে পড়ায় দুর্ভোগ

নন্দীগ্রাম ও ধুনট (বগুড়া) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার নন্দীগ্রামে তিনটি কালভার্ট ভেঙে পড়ায় শিক্ষার্থীসহ স্থানীয় জনসাধারণকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সম্প্রতি উপজেলার বুড়ইল ইউনিয়নের কহুলি-কুন্দারহাট সংযোগ সড়কের বেলগাড়ী এবং ভাটগ্রাম ইউনিয়নের হাটকড়ই-মাটিহাঁস সংযোগ সড়কের টিনপট্টি ও চককড়ই এলাকার তিনটি কালভার্ট ভেঙে পড়ে।

স্থানীয়রা জানায়, চার মাস ধরে কহুলি-কুন্দারহাট সংযোগ সড়কের বেলগাড়ীতে কালভার্টের অংশ ভেঙে গেছে। তা ছাড়া সাত মাস আগে হাটকড়ই-মাটিহাঁস সংযোগ সড়কের টিনপট্টি ও চককড়ই এলাকার কালভার্টও ভেঙে পড়েছে। ভাঙা এসব কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়েই এলাকাবাসী চলাচল করছে।

হাটকড়ই এলাকার আব্দুল মজিদ ও আব্দুল মালেক জানান, হাটকড়ই-মাটিহাঁস সংযোগ সড়কে দীর্ঘদিন ধরে দুটি কালভার্ট ভেঙে গেছে। কালভার্ট দুটি নতুন করে নির্মাণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিকে বলা হলেও তিনি এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেননি।

ভাটগ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে হাটকড়ই-মাটিহাঁস সংযোগ সড়কে নতুন কালভার্ট নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগিরই কাজ শুরু হবে।

উপজেলা প্রকৌশলী ফজলুল হক বলেন, ভেঙে যাওয়া কালভার্টগুলোর তালিকা তৈরি করা হয়েছে। অনুমোদন পেলেই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।

এদিকে বগুড়ার ধুনটে সড়কে পিচ-খোয়া উঠে স্থানে স্থানে তৈরি হয়েছে খানাখন্দ। সৃষ্টি হওয়া ছোট-বড় গর্ত এড়িয়ে যানবাহন চলছে এঁকেবেঁকে। ধীরগতিতে যান চলায় সৃষ্টি হচ্ছে যানজট। এসব গর্তে পড়ে দুর্ঘটনাও ঘটছে। এক বছর ধরে এ অবস্থা চলছে উপজেলার মথুরাপুর-চান্দাইকোনা আঞ্চলিক সড়কে।

উপজেলার মথুরাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান আহম্মেদ জেমস মল্লিক বলেন, দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ সড়কের এই অংশটি বেহাল থাকলেও তা সংস্কারে সংশ্লিষ্ট ব্যক্তিরা কোনো উদ্যোগই নিচ্ছেন না। অথচ এ সড়ক দিয়ে প্রতিদিন হাজারো মানুষ যাতায়াত করে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, রাস্তাটি সংস্কারের জন্য প্রাক্কলন তৈরি করে অর্থ বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রয়োজনীয় অর্থ বরাদ্দ সাপেক্ষে সংস্কারকাজ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা