kalerkantho

ঠাকুরগাঁওয়ে ভিজিএফের চাল বিতরণে অনিয়ম

ঠাকুরগাঁও প্রতিনিধি   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে এক চেয়ারম্যানের বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ চাল বিতরণকালে এমন অভিযোগ তুলে ধরে ইউপি মেম্বার ও সুবিধাভোগীরা।

বেগুনবাড়ী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য রওশন আরা জানান, পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন উপলক্ষে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ শুরু হয়েছে তাঁর ইউনিয়ন পরিষদে। সরকারের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক কার্ডধারীদের মধ্যে ১৫ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও বেগুনবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নির্দেশে কাউকে ১৫ কেজি, আবার কাউকে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে। এতে সরকারি বরাদ্দ থেকে বঞ্চিত হচ্ছে ওই ইউনিয়নের সুবিধাভোগীরা।

ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রফিজা বেগম, আবুল হুসেন, রফিকুল ইসলাম এবং ৯ নম্বর ওয়ার্ডের সাইফুল ইসলামসহ আরো বেশ কিছু সুবিধাভোগীরা জানান, তাঁরা ইউনিয়ন পরিষদ থেকে ১০ কেজি করে চাল  পেয়েছেন। গরিবদের চাল কম দিয়ে কারা সেই চাল আত্মসাৎ করছে, তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন তাঁরা।

এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘চাল কম দেওয়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে।’

মন্তব্য