kalerkantho

পশ্চিমাঞ্চল রেলওয়েতে যুক্ত হচ্ছে ২৭ বগি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদ যাত্রায় পশ্চিমাঞ্চল, রাজশাহী রেলওয়েতে যুক্ত হচ্ছে ২৭টি অতিরিক্ত বগি। এতে অতিরিক্ত অন্তত তিন হাজার যাত্রী পরিবহন করা যাবে। বাড়তি এ বগিগুলো আন্ত নগর ট্রেনগুলোতে যুক্ত করা হবে। তবে থাকছে না নতুন কোনো বিশেষ ট্রেনের ব্যবস্থা।

এদিকে গতকাল সোমবার থেকে রাজশাহী স্টেশনে ঈদের পর ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল ৯টা থেকে ১৪ আগস্টের টিকিট বিক্রি করা হয়। প্রথম দিনে স্টেশনে টিকিট কিনতে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র মতে, এই অঞ্চলে প্রতিদিন প্রায় ৫০টি ট্রেন ছুটে যায় বিভিন্ন গন্তব্যে। এসব ট্রেন প্রায় ৪০ হাজার যাত্রী বহন করে। কিন্তু ঈদের মধ্যে আরো ২৭টি নতুন যুক্ত হওয়া বগিতে অন্তত তিন হাজার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে। এতে কিছুটা হলেও যাত্রীদের ভোগান্তি কমবে।

বিষয়টি নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যক কর্মকর্তা শাহ নেওয়াজ বলেন, ‘আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অতিরিক্ত বগি সংযোজনের পাশাপাশি এবার বাড়তি নিরাপত্তব্যবস্থাও জোরদার করা হয়েছে। আন্ত নগর ট্রেনগুলোতে থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ টহল। যাতে যাত্রীরা নির্বিঘ্নে গন্তব্যস্থলে পৌঁছতে পারে।’

 

মন্তব্য



সাতদিনের সেরা