kalerkantho

কাজিপুরে ভিজিএফের ১০০ বস্তা চাল জব্দ

পালিয়েছে ইউপি সদস্য

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের কাজিপুরে অতি দরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল বিক্রি করে পালিয়ে বেড়াচ্ছেন এক ইউপি সদস্য। অন্যদিকে চাল সংগ্রহের টোকেনধারী লোকজনকে না পেয়ে ৬৫ বস্তা চাল জব্দ করা হয়েছে।

গত রবিবার দিনব্যাপী কাজিপুরের বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্রদের জন্যে বরাদ্দকৃত চাল বিতরণ করা হয়। শুভগাছা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদের লোকজনের মধ্যে বিতরণের জন্যে ৯০টি টোকেনের চাল উত্তোলন করেন। কিন্তু সারা দিনে তিনি ১৫টি টোকেনের চাল বিতরণ করে অবশিষ্ট টোকেন বিক্রি করে দেন।

খবর পেয়ে কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ কে এম শাহা আলম মোল্লা সন্ধ্যায় শুভগাছা ইউনিয়ন পরিষদে হাজির হন। ঘটনার সত্যতা পেয়ে তিনি ১২ বস্তা চাল জব্দ করে উপজেলায় নিয়ে আসেন। এ সময় আব্দুল কাদের গাঢাকা দেন। ওই ইউনিয়নের অন্য ইউপি সদস্যদের নামে বরাদ্দকৃত আরো ২৩ বস্তা চালও জব্দ করা হয়। এ বিষয়ে কথা বলার জন্যে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও আব্দুল কাদেরকে পাওয়া যায়নি।

অন্যদিকে নিশ্চিন্তপুর ইউনিয়নের জন্যে বরাদ্দকৃত চাল বিতরণের শেষ সময়েও টোকেনধারী লোকজন না আসায় সেখান থেকে ৬৫ বস্তা চাল জব্দ করে নিয়ে আসা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে ওই ইউনিয়নের এক ইউপি সদস্য জানান, ওই চালগুলোর টোকেনও কালোবাজারে বিক্রির চেষ্টা চলছিল।

কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দুটি ঘটনারই সত্যতা নিশ্চিত করে জানান, ইউপি সদস্য আব্দুল কাদের পালিয়েছেন। তাঁকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। নিশ্চিন্তপুর ইউনিয়নের চালগুলো আনা হয়েছে। সেগুলো পরে দুস্থদের মধ্যে বিতরণ করা হবে।

মন্তব্য