kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

দুর্নীতির অভিযোগে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুর সদর উপজেলার পাঁচ ডিক্রীর চর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মেহেদী হাসান ওরফে মিন্টু ফকিরকে ক্ষমতার অপব্যবহার করার অভিযোগে তাঁর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

ওই প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের কারণ হিসেবে উল্লেখ করা হয়, চেয়ারম্যান মেহেদী হাসানের বিরুদ্ধে ফরিদপুর ধলার মোড় এলাকায় শহর রক্ষা বেড়িবাঁধের মাটি কেটে ব্যাপক ক্ষতিসাধন, পরিষদের সদস্যদের লাঞ্ছিত করা, বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যানকে দায়িত্ব প্রদান না করে ক্ষমতার অপব্যবহার ও প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টুকে তাঁর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুম রেজা বলেন, ‘স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের অনুলিপি আমি পেয়েছি। এ অনুলিপি ফরিদপুরের জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকেও দেওয়া হয়েছে।’

অন্যদিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার ৫ নম্বর ডুমুরিয়া ইউপি চেয়ারম্যান কবির আলম তালুকদারকে নানাবিধ দুর্নীতি ও অনিয়মের কারণে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গত বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডুমুরিয়া ইউপি চেয়ারম্যান কবির আলম তালুকদারের বিরুদ্ধে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম, ভিজিডি কার্ড বিতরণে অর্থ আদায়, জন্মনিবন্ধন সনদ বিতরণে অর্থ আদায়ের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাঁর পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

মন্তব্য



সাতদিনের সেরা