kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

কমলগঞ্জে সরকারি রাস্তা দখলের অভিযোগ

যদি সরকারি রাস্তা দখল করে থাকি, মাপ দিয়ে যদি রাস্তা পাওয়া যায় তাহলে অবশ্যই ছাড়তে বাধ্য থাকব

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৌলভীবাজারের কমলগঞ্জে সরকারি রাস্তা দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর কোনাগাঁও গ্রাম থেকে ধলাই নদীর সেতু হয়ে পাত্রখোলা চা বাগানের ডাকঘর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা রয়েছে। স্থানীয় বাসিন্দা সফির মিয়া, সাজ্জাদ হোসেন সঞ্জু, সোবহান মিয়া, দিলাল মিয়া ও ছামিদ মিয়া গং দীর্ঘদিন ধরে এই রাস্তার দুই পাশে বসতঘর, বেড়া ও চায়ের দোকান দিয়ে দখল করে রেখেছেন। ফলে এ রাস্তা দিয়ে যাতায়াত করতে প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষার্থী ও জনসাধারণের ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার মুখে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে আছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জনসাধারণের নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসীর পক্ষে লিপন আহমেদ, মিজানুর রহমান, আহমদ আলী, আল আমীন, হেলাল উদ্দিনসহ প্রায় ৫০ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ কমলগঞ্জ ইউএনও বরাবর পাঠিয়েছেন। ইসলামপুর ইউপি সদস্য আমীর আলী জানান, রাস্তাটি সরকারি। তাই সরকারি সার্ভেয়ার এনে মাপ দিয়ে রাস্তাটি দখলমুক্ত করা অবশ্যই প্রয়োজন।

এ ব্যাপারে অভিযুক্ত সফির মিয়া বলেন, ‘যদি সরকারি রাস্তা দখল করে থাকি, মাপ দিয়ে যদি রাস্তা পাওয়া যায় তাহলে অবশ্যই ছাড়তে বাধ্য থাকব।’ অন্য অভিযুক্তরাও একই কথা বলে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, ‘অভিযোগ হয়তো এসেছে। ইউএনও দেশের বাইরে আছেন। তিনি এলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা