kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

পাহাড়ি ঢলে এক মাস ধরে বন্ধ সড়ক

সুনামগঞ্জ-তাহিরপুর

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি    

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাহাড়ি ঢলে এক মাস ধরে বন্ধ সড়ক

বৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ি ঢলে ভেঙে যাওয়া সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক। ছবি : কালের কণ্ঠ

বৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ি ঢলে সড়ক ভেঙে যাওয়ায় সুনামগঞ্জ শহরের সঙ্গে তাহিরপুর উপজেলা সদরের সরাসরি সড়ক যোগাযোগ এক মাস ধরে বিচ্ছিন্ন আছে। এ কারণে সড়কপথ ব্যবহার করে জেলা শহরে যাতায়াতকারী সুনামগঞ্জ ও নেত্রকোনার হাওরপারের কয়েক লাখ বাসিন্দা চরম দুর্ভোগ পোহাচ্ছে। হাওর ও পরিবেশ উন্নয়ন সংস্থা গতকাল শুক্রবার বিকেলে তাহিরপুর উপজেলা সদর বাজারে মানববন্ধন করে ঈদের আগে সড়কটি সংস্কারের দাবি জানায়।

তাহিরপুর উপজেলা পরিষদ সূত্র জানায়, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে গত ২৭ জুন তাহিরপুর-সুনামগঞ্জ সড়কটির উপজেলার বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারসংলগ্ন রক্তি সেতুর পূর্ব পাশের সংযোগ সড়কটির ৩৫০ মিটার জায়গা ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে সুনামগঞ্জ শহরের সঙ্গে তাহিরপুর উপজেলা সদরের সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সড়কপথ ব্যবহার করে তাহিরপুর উপজেলার নাগরিক ছাড়াও জেলার ধর্মপাশা, জামালগঞ্জ ও নেত্রকোনার একাংশের লোকজন যাতায়াত করে থাকে।

তাহিরপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ আলী বলেন, ‘সড়কটি আনোয়ারপুর অংশটি ভাঙা থাকায় দীর্ঘদিন ধরে ভোগান্তিতে আছি।’ তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ ইমতিয়াজ বলেন, রাস্তাটি চালু রাখতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের দুর্ভোগ কমাতে সংশ্লিষ্ট ঠিকাদারকে রাস্তাটি দ্রুত মেরামতের জন্য বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা