kalerkantho

হাবিপ্রবির বিদেশিসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

দিনাজপুর প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তিন বিদেশিসহ ৯ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গত ৩০ মে  আবাসন ও শৃঙ্খলা কমিটির সুপারিশ এবং ৪৭তম রিজেন্ট বোর্ড সভার সিদ্ধান্তে গত ২৯ জুলাই এই আদেশ জারি করা হয়। গতকাল বৃহস্পতিবার বিষয়টি প্রকাশ পায়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক স্বাক্ষরিত বহিষ্কার আদেশ সূত্রে জানা গেছে, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত পাঁচজন হলেন মো আশরাফুল আলম (এমবিএ তৃতীয় সেমিস্টার), নাফিউল হাদি বাঁধন (সিভিল ইঞ্জিনিয়ারিং, লেভেল ৩ সেমিস্টার ২), বিন ইয়ামিন সুফি (বিবিএ লেভেল-২ সেমিস্টার ২) জান্নাত-ই-নাঈম (বিএসএস, লেভেল ৩ সেমিস্টার ২) এবং মাহামুদুল হাসান (বিবিএ লেভেল ২ সেমিস্টার ২)।

ইন্টারন্যাশনাল হলে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিদেশি শিক্ষার্থী ধীরাজ কুমার (১৬০৪১৩৮ এবং জয় যাদবকে (১৬০৭৩৫৬) চার সেমিস্টারের (দুই বছর) জন্য একাডেমিক কার্যকলাপ থেকে বহিষ্কার করা হয়েছে। কূল দ্বীপ শর্মা নামের আরেক বিদেশি শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য একাডেমিক কার্যকলাপ থেকে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে তাদের প্রত্যেককে নিজ নিজ দেশে ফেরত যেতে বলা হয়েছে। কৃষি সম্প্র্রসারণ বিভাগের আহকামুল আকমাম (বাঁধন) নামের এক এমএস শিক্ষার্থীকে (১৯০৫০৮৯) রোভার স্কাউটের একটি অনুষ্ঠানে একজন নারী রোভার সদস্যকে লাঞ্ছিত করার দায়ে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।

মন্তব্য