kalerkantho

পাটগ্রামে বিলুপ্ত ছিটমহলের বর্ষপূর্তি পালন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পাটগ্রামে বিলুপ্ত ছিটমহলের বর্ষপূর্তি পালন

ছিটমহল বিলুপ্তির বর্ষপূর্তিতে গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ। ছবি : কালের কণ্ঠ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কুচলিবাড়ী ইউনিয়নের সাবেক ৪ নম্বর বড়খেঙ্গির ছিটমহল বর্তমান মুজিব-ইন্দিরা নগরে ছিটমহল বিলুপ্তির চতুর্থ বর্ষপূর্তি পালন করেছে। ২০১৫ সালের ৩১ জুলাই মধ্যরাত তথা ১ আগস্ট থেকে ছিটমহলের বিলুপ্তি ঘটে। চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে এই বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারা বুধবার রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্বালন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোকসজ্জা করা হয়। দিনব্যাপী খেলাধুলা, আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিলুপ্ত ছিটমহল উন্নয়ন পরিষদের সভাপতি, সাবেক ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কেন্দ্রীয় কমিটির নেতা পল্লী চিকিৎসক কবি গোলাম মতিন রুমির সভাপতিত্বে অনুষ্ঠানে বাঁশকাটা ছিটমহলের মকছুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য