kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বগুড়ায় শিক্ষার্থীদের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৮ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় শিক্ষার্থীদের জয়জয়কার

বগুড়া : সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থীদের আনন্দ

বগুড়ায় উচ্চ মাধ্যমিক (এইচএসসি) সমমান পরীক্ষার ফলাফলে শিক্ষার্থীদের জয়জয়কার হয়েছে। বেশির ভাগ প্রতিষ্ঠানে ভালো ফলাফল অর্জন করায় শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষও বেশ আনন্দিত। এদিকে বুধবার ফল প্রকাশের পরপরই শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ প্রকাশ করতে দেখা যায়। তারা সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে পাসের খবরাখবর প্রকাশ করে আনন্দের সঙ্গে। বগুড়া জেলা শহরের আটটি কলেজ থেকে শিক্ষার্থীরা জিপিএ ৫ পেয়েছে এক হাজার ৮৬৩ জন। জানা যায়, বগুড়ার বেশির ভাগ কলেজগুলোতে ভালো ফলাফল করেছে। বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে এবার এক হাজার ৫২৬ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে এক হাজার ৫১৮ জন। জিপিএ ৫ পেয়েছে ৮৬১ জন। বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৭৬১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। শতভাগ পাস করেছে কলেজ থেকে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৮২ জন।

বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ থেকে এক হাজার ৪২৬ জন পরীক্ষায় অংশ নিয়ে এক হাজার ৩৮৪ জন পাস করেছে, জিপিএ ৫ পেয়েছে ১১৫ জন।

সরকারি শাহ সুলতান কলেজ থেকে এক হাজার ৬৭৫ জন পরীক্ষায় অংশ নিয়ে এক হাজার ৬২২ জন পাস করেছে, জিপিএ ৫ পেয়েছে ১৯৫ জন শিক্ষার্থী।

মন্তব্য