kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

কালীগঞ্জ

কমিটি থেকে দুই নেতা বাদ ছাত্রলীগের অবরোধ

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি থেকে দুই নেতাকে বাদ দেওয়ার জেরে গতকাল বৃহস্পতিবার আলাদা স্থানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়েছে। আগের দিন বুধবার তাঁদের বাদ দেওয়া হয়।

জানা যায়, গতকাল দুপুরে বাদ পড়া দুই নেতা নাজমূল হাসান নাজির ও জাবেদ হোসেন জুয়েল এবং তাঁদের সমর্থকরা মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। পরে শহরের মেইন বাসস্ট্যান্ডে মিছিল করে তারা। এ সময় জেলা কমিটির সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে বিক্ষুব্ধরা। পরে কিছু সময়ের জন্য ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

প্রসঙ্গত, গত ৬ জুলাই উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। একই সঙ্গে নাজিরকে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও জুয়েলকে সাংগঠনিক সম্পাদক করে এক বছরের জন্য নতুন কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল। কিন্তু গত বুধবার জেলা কমিটির নেতারা জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, গঠনতন্ত্রের নির্ধারিত বয়সসীমা অতিক্রম করায় সভাপতি নাজির ও বিয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় সাংগঠনিক সম্পাদক জুয়েলকে তাঁদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাজমূল হোসেনকে সভাপতি ও রিয়াজ উদ্দীনকে সাংগঠন সম্পাদকের দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়।

মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মণ্ডল বলেন, ‘ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষ মিছিল করে উত্তেজনা সৃষ্টি করছিল। আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কায় পুলিশকে খবর দিলে দুই পক্ষই ক্যাম্পাস ছেড়ে চলে যায়।’ অন্যদিকে কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী বলেন, ‘‘ছাত্রলীগের কমিটি থেকে বাদ পড়া কয়েকজন ‘ছাত্র’ কলেজ ক্যাম্পাসে মিছিল ও বাসস্ট্যান্ডে এসে কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করে উত্তেজনা সৃষ্টি করছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তারা চলে যায়।’’

 

মন্তব্য



সাতদিনের সেরা