kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

রাজবাড়ীতে দুজন সিভিল সার্জন নিয়ে ধূম্রজাল

রাজবাড়ী প্রতিনিধি   

১৬ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজবাড়ীতে একই সময়ে দুজন সিভিল সার্জনের পদায়ন নিয়ে রীতিমতো ধূম্রজাল সৃষ্টি হয়েছে। এ নিয়ে মন্ত্রণালয়ের নির্দেশনাও অস্পষ্ট বলে দাবি করছেন স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্ট অনেকেই।

মের প্রথমদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. রহিম বক্সকে উপপরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে বদলি করা হয়। একইসঙ্গে ডা. মাহফুজার রহমান সরকারকে রাজবাড়ীর সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়। ওই আদেশের পরিপ্রেক্ষিতে রাজবাড়ীর সিভিল সার্জন হিসেবে ডা. মাহফুজার রহমান গত ১৬ মে যোগদান করে দায়িত্বপালন শুরু করেন।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, রাজবাড়ীর সাবেক সিভিল সার্জন ডা. রহিম বক্স মায়ের অসুস্থতাসহ ব্যক্তিগত কারণ দেখিয়ে তাঁর বদলির আদেশ পুনর্বিবেচনার জন্য মন্ত্রণালয়ে মন্ত্রীর সুপারিশসংবলিত আবেদন দাখিল করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩ জুন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জনস্বার্থে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের উপপরিচালক হিসেবে বদলির আদেশপ্রাপ্ত ডা. রহিম বক্সকে নতুন কর্মস্থলে যোগদানের সময়সীমা প্রায় দেড় মাস বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়। ফলে ডা. রহিম বক্স বর্তমান দপ্তরে অফিস করছেন। এ ঘটনায় পুরো স্বাস্থ্য বিভাগে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মন্তব্য