kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ঠাকুরগাঁওয়ে ভিজিএফের ১০ বস্তা চাল জব্দ

ঠাকুরগাঁও প্রতিনিধি   

৪ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ ভিজিএফের ১০ বস্তা চাল আত্মসাতের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন ঠাকুরগাঁওয়ের জগন্নাথপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নেতারা। রবিবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ভিজিএফের চাল বিতরণকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, সকাল ৯টা থেকে ইউনিয়নের হতদরিদ্র কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ শুরু করেন ইউপি চেয়ারম্যান আলাল মাস্টার। এ সময় ইউনিয়ন পরিষদের গুদাম থেকে স্বেচ্ছাসেবক লীগের লোকজন ভিজিএফের ১০ বস্তা চাল নিয়ে উধাও হয়ে যায়। পরে সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে সাময়িকভাবে চাল বিতরণ বন্ধ করে দেওয়া হয়।

তবে ইউপি চেয়ারম্যান আলাল জানান, ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফের ৩০ শতাংশ পায় সরকারি দল। এই ১০ বস্তা চাল বিতরণের জন্য স্বেচ্ছাসেবক লীগকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তাই তারা ইউনিয়ন পরিষদ থেকে চালগুলো বিতরণের জন্য অন্যত্র রাখায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা বলেন, ‘চাল চুরি বা উধাওয়ের মতো কোনো ঘটনা ঘটেনি। অভিযোগ পাওয়ার পর তাত্ক্ষণিকভাবে উধাও হওয়া ১০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। ’

মন্তব্য