kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

মুন্সীগঞ্জে ব্যবসায়ীদের প্রতিবাদী মানববন্ধনে সন্ত্রাসী হামলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৮ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জের শ্রীনগরে মুক্তিযোদ্ধা সন্তানের ওপর হামলা ও দোকানপাট ভাঙচুরের প্রতিবাদে ব্যবসায়ীদের আয়োজনে একটি মানববন্ধনে পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসী হামলা করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলার কোলাপাড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।  কয়েক দফা হামলার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গত বৃহস্পতিবার সকালে মুক্তিযোদ্ধা ফকরুল আলম রতনকে অকথ্য ভাষায় গালাগালির প্রতিবাদ করলে তাঁর বড় ছেলে মো. উজ্জ্বল হোসেনের ওপর সন্ত্রাসীরা হামলা চালায়। স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান নাজীর হোসেনের ছেলে নোপেলের নেতৃত্বে এ হামলা হয় বলে অভিযোগ পাওয়া যায়। হামলাকারীরা কোলাপাড়া বাজারের বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর করে। এ ঘটনার প্রতিবাদে গতকাল সকাল থেকে দিনব্যাপী বাজারের সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন করে বাজারের ব্যবসায়ীরা।

গতকাল সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী কোলাপাড়া বাজারের প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন বাজারের শতাধিক ব্যবসায়ী।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা সন্তান সাজেদুল আলমের ওপর হামলা এবং ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানায় ব্যবসায়ীরা। তারা বলে, ‘বাজারে ব্যবসায়ীদের ওপর হামলা ও দোকানপাট ভাঙচুর করা হয়েছে। এ নিয়ে বাজারে আতঙ্ক বিরাজ করছে। আমরা এর সুষ্ঠু বিচারের দাবি জানাই।’

শ্রীনগর থানার ওসি মো. ইউনুস আলী ঘটনার সত্যতা শিকার করে জানান, এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তদন্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য