kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

সেতাবগঞ্জ সরকারি কলেজ

অনার্সে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের সেতাবগঞ্জ সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের ১০টি বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে বেতনসহ বিভিন্ন ফি বাবদ অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ। এ বিষয়ে গতকাল বুধবার কলেজের সভাপতি ও বোচাগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, সেতাবগঞ্জ সরকারি কলেজের বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, গণিত, পদার্থবিজ্ঞান, উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা ও সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে বেতন বাবদ ৫০০ টাকা করে আদায় করা হচ্ছে। এ ছাড়া অন্যান্য ভর্তি ফি বাবদ চার হাজার ৫০ টাকা, ফরম পূরণের ফি বাবদ দুই হাজার ৫২০ টাকা, ইনকোর্স ফি বাবদ ৫০০ টাকা আদায় করা হচ্ছে। এর আগে আইএফআইসি ব্যাংকের সেতাবগঞ্জ শাখায় সব টাকা জমা নেওয়া হতো। কিন্তু ২০১১ সালে যোগ দেওয়ার পর থেকে অধ্যক্ষ মনজুর আলম নামমাত্র রশিদে টাকা জমা নিয়ে আত্মসাৎ করছেন।

কলেজের সভাপতি ও বোচাগঞ্জের ইউএনও মো. ফকরুল হাসান বলেন, ‘অধ্যক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।’ অন্যদিকে টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করে কলেজের অধ্যক্ষ মনজুর আলম বলেন, ‘ফি আদায়ের বিষয়ে সরকারিভাবে কোনো নির্দেশনা আসেনি। আমরা স্থানীয়ভাবে আলোচনা অব্যাহত রেখেছি।’

 

মন্তব্য