kalerkantho

ইসলামী বিশ্ববিদ্যালয়

ঘুষ নেওয়ার অভিযোগে কর্মকর্তা বরখাস্ত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘুষ নেওয়ার অভিযোগে কর্মকর্তা বরখাস্ত

শিক্ষার্থীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শাখা কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বরখাস্তকৃত মোক্তার হোসেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের শাখা কর্মকর্তা। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা যায়, গতকাল দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (স্নাতকোত্তর) শিক্ষার্থী নেয়ামুল কবির একাডেমিক ট্রান্সক্রিপ্ট তুলতে যান। এ সময় মোক্তার ট্রান্সক্রিপ্ট উত্তোলনের জন্য ওই শিক্ষার্থীর কাছ থেকে ৫০০ টাকা ঘুষ গ্রহণ করেন। এ ব্যাপারে ওই শিক্ষার্থী পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু বরাবর একটি লিখিত অভিযোগ দেন। পরে পরীক্ষা নিয়ন্ত্রক বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানালে প্রশাসন এ ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে তাঁকে সাময়িক বরখাস্ত করে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘ট্রান্সক্রিপ্ট তোলার জন্য এক শিক্ষার্থীর কাছ থেকে ৫০০ টাকা নেওয়ার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাই ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

এদিকে ঘটনার অধিকতর তদন্তের জন্য ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা