kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

নাটোরে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোট

নাটোর ও গুরুদাসপুর প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোট

নাটোরের গুরুদাসপুর উপজেলা পরিষদ নির্বাচনে পৌর সদরের চাঁচকৈড় তাড়াশিয়াপাড়ায় আওয়ামী লীগের নৌকা প্রার্থী জাহিদুল ইসলামের নির্বাচনী অফিসে ভাঙচুর করা হয়েছে। ছবি : কালের কণ্ঠ

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া গতকাল রবিবার নাটোরে শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে সকাল থেকে বিকেল পর্যন্ত পাঁচ উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে। 

গতকাল সকালে বাগাতিপাড়ার পেড়াবাড়িয়া কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেকেন্দার রহমান ও বিদ্রোহী প্রার্থী অহিদুর রহমান গকুলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুজন আহত হয়েছে। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আদম আলীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে জিগরী কেন্দ্রে সেকেন্দারের সমর্থকদের হামলায় দুজন আহত হয়। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে লালপুরে রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকতার বানুর পক্ষে ভোট দিতে প্রভাবিত করায় সহকারী প্রিসাইডিং অফিসার আতিকুর রহমানকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিকেলে গুরুদাসপুরের চাঁচকৈড় নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের এজেন্ট আব্দুর রহিমকে আটটি সিলমারা ব্যালটসহ আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে তাঁকে ছয় মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে সকালে স্কুল মাঠে নৌকা ও ঘোড়া প্রতীকের সমর্থকদের মধ্যে হাতাহাতি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে টহলরত বিজিবি সদস্যরা লাঠিপেটা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা