kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

স্কুলের প্রভাতফেরিতে ছাত্রের হামলায় আহত সহকারী গ্রন্থাগারিক, আটক ১

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি    

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের শাহজাদপুরে একুশে ফেব্রুয়ারির প্রভাতফেরিতে রতনকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র ও তার পরিবারের হামলায় ওই স্কুলের সহকারী গ্রন্থাগারিক কামরুজ্জামান আহত হয়েছেন। তাঁর দুটি দাঁত ভেঙে গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে ওই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় কামরুজ্জামানের ছোট ভাই এনামুল হক হীরা অভিযুক্ত ছাত্র আশিকসহ সাতজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছেন। আশিক ওই স্কুলের নবম শ্রেণির ছাত্র। এ ঘটনায় তার দাদা হাবিবুল্লাহনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চাঁদউল্লাহকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয় জনতা। চাঁদউল্লাহর নির্দেশে ওই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

ওই স্কুলের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া জানান, গতকাল সকাল ৮টার দিকে স্কুল থেকে প্রভাতফেরি বের করার প্রস্তুতিকালে আশিক ব্যানার ধরে ছাত্রীদের মধ্যে দাঁড়ানোর চেষ্টা করে। এতে ছাত্রীরা বাধা দেয়। এর জেরে সে ছাত্রী ও শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করে। এ সময় স্কুলের সহকারী গ্রন্থাগারিক কামরুজ্জামান তাঁকে চড়থাপ্পড় দেন। এ অবস্থায় সে বাড়ি চলে আসে। পরে প্রভাতফেরিটি স্কুল প্রাঙ্গণ থেকে বের হয়ে রতনকান্দি নতুন বাজার যাওয়ার পথে আশিকের বাড়ির কাছে পৌঁছলে চাঁদউল্লাহর নির্দেশে আশিক ও তার পরিবারের লোকজন প্রভাতফেরিতে হামলা চালায়। এ সময় তারা লোহার রড ও হাতুড়ি দিয়ে কামরুজ্জামানকে পিটিয়ে গুরুতর আহত করে। এতে তাঁর দুটি দাঁত ভেঙে যায়। আহত অবস্থায় কামরুজ্জামানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাঁকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ওই ঘটনার পর স্থানীয় জনতা চাঁদউল্লাহকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ওসি খাজা গোলাম কিবরিয়া বলেন, ‘ওই শিক্ষকের নাক-মুখ দিয়ে একটু রক্ত বের হয়েছে। দাঁত ভাঙার বিষয়টি আমি জানি না।’

 

মন্তব্য



সাতদিনের সেরা