kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

গাইবান্ধায় নদী থেকে অবাধে মাটি কাটছে

গাইবান্ধা প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় নদী থেকে অবাধে মাটি কাটছে

গাইবান্ধা শহরতলিতে শহর রক্ষা বাঁধসংলগ্ন ঘাঘট নদ থেকে অবৈধভাবে মাটি কেটে নিয়ে বিক্রি করার অভিযোগ উঠেছে প্রভাবশালী মহলের বিরুদ্ধে। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েও কোনো লাভ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। দ্রুত ব্যবস্থা না নিলে আসন্ন বর্ষা মৌসুমে বাঁধটি হুমকির মুখে পড়বে বলে আশঙ্কা করছে তারা।

জানা যায়, খোলাহাটি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম কোমরনই এলাকায় শহর রক্ষা বাঁধসংলগ্ন ঘাঘট নদ থেকে দীর্ঘদিন ধরে মাটি কেটে ট্রাক্টর ও ট্রলিতে করে বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করছে প্রভাবশালীরা। এ ছাড়া প্রচুর ট্রাক্টর-ট্রলি রাস্তার ওপর দিয়ে চলাচল করায় রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। রাস্তার বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হচ্ছে।

পশ্চিম কোমরনইয়ের জিয়া রহমান অভিযোগ করেন, প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে এভাবে বাঁধঘেঁষে নদী থেকে মাটি কেটে অন্যত্র নিয়ে বিক্রি করে দেদারছে ব্যবসা চালাচ্ছে। ফলে আসন্ন বর্ষা মৌসুমে শহর রক্ষা বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। প্রভাবশালীদের ভয়ে এলাকার কেউ কিছু বলার সাহস পাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্রাক্টরচালক বলেন, ‘প্রশাসনকে ম্যানেজ করেই এই মাটি কাটা হচ্ছে। এতে কারো কিছু বলার নেই।’

খোলাহাটি ইউনিয়নের চেয়ারম্যান শেখ সামাদ আজাদ বলেন, ‘তাদের এ ব্যাপারে নিষেধ করেছি। কিন্তু তারা কথা শুনছে না। কাজেই প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।’ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোছা. রওনক জাহান বলেন, ‘এ ধরনের অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা