kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

কেশবপুরের মর্শিনায় হবে বিনোদনকেন্দ্র

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কেশবপুরে প্রায় দুই কিলোমিটার দৈর্ঘ্যের মর্শিনা নামের জলাশয়ে বিনোদনকেন্দ্র করার উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ও বন বিভাগ এরই মধ্যে মর্শিনাকে ইকো পার্ক করার জন্য বন ও পরিবেশ মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠিয়েছে। বন বিভাগ থেকে জানা গেছে, কেশবপুরের এমপি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক উপজেলার বৃহত্তর ওই জলাশয়টিকে ইকো পার্ক করার জন্য বন ও পরিবেশ মন্ত্রণালয়কে বলার পর উপজেলা থেকে প্রস্তাবনা বিভাগীয় বন কর্মকর্তার মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়।

উপজেলা বন বিভাগ কর্মকর্তা মিজানুর রহমান জানান, উপজেলা সদর থেকে পাঁচ কিলোমিটার দূরে খাস খতিয়ানভুক্ত প্রায় দুই কিলোমিটার দৈর্ঘ্য ও ২৫০ মিটার প্রস্থের ইংরেজি ইউ আকৃতির প্রায় ৫২ একর ওই জলাশয়ে ইকো পার্ক করার জন্য ৫০ কোটি টাকার প্রস্তাবনা পাঠানো হয়েছে। সেখানে চারটি গোলাকার ঘর, রেস্ট হাউস, পার্কিং জোনের সঙ্গে ওয়াশ রুম, টয়লেট অত্যাধুনিক কনফারেন্স রুম, গেট, টিকিটঘর, বাইডার বোর্ড, প্যাটেল বোর্ড, মাছ ধরার মাচাং, চিলড্রেন কর্নার, মুক্ত মঞ্চ, ওয়াচ টাওয়ার, পিকনিক শেড নির্মাণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানূর রহমান বলেন, ‘বাঁওড় মর্শিনায় ইকো পার্ক করার প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয় থেকে অর্থ ছাড়ের পরই ইকো পার্কের কার্যক্রম শুরু হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা