kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

পর্নোগ্রাফি ও পাইরেসি চক্রের ২৩ সদস্য ধরা

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে পর্নোগ্রাফি ও পাইরেসিচক্রের ২৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ সিডি, ২৯টি মনিটর, ২৯টি সিপিইউ ও একটি হার্ডডিস্ক জব্দ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে জেলার আদমজীতে র‌্যাব-১১-এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্যাম্প কমান্ডার লে. কর্নেল কামরুল হাসান।

তিনি আরো জানান, রূপগঞ্জের গাউছিয়া মার্কেট ও তাঁতবাজার মার্কেট এলাকায় শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত টানা অভিযান চালানো হয়। এ সময় কামরুল ইসলাম, মামুন, রাজীব চন্দ্র দাস, ফিরোজ, বিপ্লব, হাবিব, আল মামুন, সুমন সরকার, খোরশেদ আলম, সুনীল দাস, স্বপন, সৌরভ চৌধুরী, সোহেল, কাউসার, সুমন, সাইদুর রহমান, জয়েনউদ্দিন জয়নাল, সাইফউদ্দিন, রুমান, জহিরুল ইসলাম, ইসমাইল হোসেন শিপলু, নাহিদ হোসেন ও এনামুল হককে আটক করা হয়। তাদের সবার বাড়ি রূপগঞ্জ ও আড়াইহাজারের বিভিন্ন গ্রামে।

আটককৃতরা পাইরেসি ও পর্নোগ্রাফির সঙ্গে জড়িত। কিছু সিনেমা হলের কর্মচারীরা এ কাজে তাদের সহায়তাও করে।

মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশ

মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের উদ্যোগে গতকাল শনিবার বিকেলে এক সভা হয়েছে। এতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, বিভিন্নজনকে সংবর্ধনা এবং মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশ করা হয়। চাষাঢ়া শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয় ২৪-এর খেলার মাঠে এ কর্মসূচি হয়।

এতে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন। চাষাঢ়া বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সভাপতি হারুনুর রশিদ বাবুলের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহমুদ। পঞ্চায়েত পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শরীফ সুমনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও চাষাঢ়া পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক আবুল হোসেন কামরান, ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা মুসলেহউদ্দিন প্রমুখ। এ ছাড়া চাষাঢ়া শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয় ২৪ ও দারুল উলুম বাগে জান্নাত মাদরাসার কয়েক শ শিক্ষার্থী উপস্থিত ছিল।