kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

ভোলায় ট্রলারসহ জেলে অপহরণ, মুক্তিপণ দাবি

লক্ষ্মীপুরে দুই জেলে উদ্ধার হয়নি

ভোলা ও লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৭ আগস্ট, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ভোলার মনপুরার মেঘনা নদীতে গত বৃহস্পতিবার রাতে ফের হামলা চালিয়ে ট্রলারসহ রাকিব মাঝি নামের এক জেলেকে অপহরণ করেছে সশস্ত্র জলদস্যুরা। অপহৃত জেলে ও ট্রলার মালিকের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে জলদস্যু বাহিনীর প্রধান আলাউদ্দিন। গতকাল শুক্রবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলে ও ট্রলার উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে রাকিবকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে কোস্ট গার্ড। উল্লেখ্য, গত ৯ আগস্ট ভোলার মনপুরায় মেঘনা থেকে দস্যুরা কয়েকজন জেলেকে অপহরণ করেছিল।

স্থানীয় লোকজন জানায়, প্রতিদিনের মতো মত্স্য আড়তদার শামসুউদ্দিন বাচ্চু চৌধুরীর গদিঘরের সোহরাব মাঝি ও রামনেওয়াজ ঘাটের মত্স্য আড়তদার মো. মোমিন মিয়ার গদিঘরের রাকিব মাঝি বৃহস্পতিবার উপজেলার জাগলার চরসংলগ্ন মেঘনা নদীতে ইলিশ মাছ ধরার জন্য জাল ফেলেন। রাত সাড়ে ১২টার দিকে হাতিয়ার জলদস্যু বাহিনীর প্রধান আলাউদ্দিন, কৃষ্ণ, রুবেল ও আরিফ বাহিনী জাগলার চর থেকে ট্রলারে করে অস্ত্রশস্ত্র নিয়ে জেলেদের ওপর হামলা চালায়। এ সময় জলদস্যুরা চারদিক থেকে জেলেদের লক্ষ্য করে গুলি ছুড়ে রাকিব মাঝিকে অপহরণ করে ও একটি ট্রলার নিয়ে যায়। পরে আড়তদার মোমিন মিয়া রাকিব মাঝিকে ছাড়িয়ে আনতে যোগাযোগ করলে দস্যুরা দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ছাড়া সোহরাব মাঝির ট্রলার ছাড়িয়ে আনতে যোগাযোগ করা হলে এক লাখ টাকা দাবি করা হয়।

এ ব্যাপারে হাতিয়া জোনের কোস্ট গার্ড প্রধান লে. কমান্ডার ওমর ফারুক বলেন, ‘আমরা জলদস্যুদের হামলার ঘটনা শোনার সঙ্গে সঙ্গে মেঘনায় অভিযান পরিচালনা করেছি। অপহৃত জেলে ও ট্রলার উদ্ধার করতে মেঘনায় অভিযান অব্যাহত রেখেছি। আমাদের কয়েকটি টিম ইতিমধ্যেই মেঘনার বিভিন্ন চরে অভিযান পরিচালনা করছে।’

এদিকে লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদী থেকে অপহৃত পাঁচ জেলের মধ্যে তিনজনকে উদ্ধার করছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে মেঘনার চর আবদুল্লাহ এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়। তাঁরা হলেন রামগতির সবুজ গ্রামের মৃত আনছার আলীর ছেলে মো. বাবুল (৫০), আসল পাড়াগ্রামের নুরুল হকের ছেলে আলাউদ্দিন মাঝি (৩৫) ও সেবাগ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে মো. মুরাদ হোসেন (৪৫)।

রামগতি থানার উপপরিদর্শক (এসআই) মো. রফিক জানান, অভিযান চালিয়ে তিন জেলেকে উদ্ধার করা হয়েছে। অপহৃত আরো দুই জেলেকে উদ্ধার ও জলদুস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা