kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

মৃত ব্যক্তির নামে জমি রেকর্ড, প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধি   

১ অক্টোবর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝালকাঠির নলছিটিতে মৃত ব্যক্তির নামে জমি রেকর্ড করে আত্মসাতের প্রতিবাদে এবং 'ভূমিদস্যু' মজিদ হাওলাদারের বিচারের দাবিতে মানবন্ধন ও সমাবেশ করেছে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। বুধবার দুপুর ১২টার দিকে নলছিটি উপজেলা ভূমি অফিসের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন হাবিবুর রহমান, মোতালেব হাওলাদার, আবদুল মালেক হাওলাদার, আবুল হোসেন ও তৈয়ব আলী জোমাদ্দার। এ সময় তাঁরা অভিযোগ করে বলেন, নলছিটির কুশংগল গ্রামের আবদুল মজিদ হাওলাদার প্রধানমন্ত্রীর কার্যালয়ে কার্পেন্টার পদে চাকরি করেন।

বিজ্ঞাপন

এ কারণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভয় দেখিয়ে মজিদ ও তার দোসররা ভুয়া জাল ডিক্রি দাখিল করে কুশংগল মৌজার প্রায় ১৩ একর সম্পত্তি রেকর্ড করে দখলে নেওয়ার চেষ্টা করছে। এ ছাড়া তারা স্থানীয় লোকজনকে হুমকি দিচ্ছে। বক্তারা দ্রুত সময়ের মধ্যে ভুয়া ডিক্রি ও রেকর্ড বাতিল করে মজিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে নলছিটি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নমিতা দে বলেন, 'আমার কাছে জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে আবদুল মজিদ গংদের বিরুদ্ধে একটি অভিযোগ আসায় আমরা উভয় পক্ষকে সাক্ষ্য গ্রহণের জন্য নোটিশ দিই। উপস্থিত বিবাদীপক্ষকে বৃহস্পতিবারের মধ্যে মজিদের ভাই ওয়াজেদের মৃত্যু সনদ ও সব কাগজপত্রের মূল কপি জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পর্যালোচনা করে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে। '

 



সাতদিনের সেরা