kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

১০ শিশুর অস্বাভাবিক মৃত্যু

প্রিয় দেশ ডেস্ক   

১ অক্টোবর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নড়াইলের লোহাগড়ায় নিখোঁজের ছয় দিন পর গতকাল বুধবার শাহীন ফকির (৯) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে নদীতে ডুবে গোপালগঞ্জ ও মাদারীপুরে দুটি এবং বগুড়ার ধুনটে দুই বোনসহ তিন শিশুর মৃত্যু হয়েছে। টাঙ্গাইল, সাতক্ষীরা ও সুনামগঞ্জে পানিতে পড়ে মারা গেছে চার শিশু।

নড়াইল : নিহত শাহীন লোহাগড়া উপজেলার কালাচাঁদপুর গ্রামের শওকত ফকিরের ছেলে ও নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

বিজ্ঞাপন

গতকাল দুপুরে কালাচাঁদপুর ঠাকুরবাড়ির পেছনের বাগানে একটি গর্তে তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ সৈয়দ লিটন (৩৮) নামের একজনকে আটক করেছে। লিটন নলদী গ্রামের সৈয়দ জাহাঙ্গীরের ছেলে। স্থানীয় লোকজন জানান, লিটন এলাকায় 'সন্ত্রাসী কিলার' হিসেবে পরিচিত।

নিহত শাহীনের পরিবারের অভিযোগ, 'প্রতিবেশী শিমুল মোল্লাদের সঙ্গে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে শিমুলের পরিবার সন্ত্রাসী লিটনকে টাকা দিয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। '

নলদী পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক উপপরিদর্শক (এসআই) মো. বাদশা মোল্লা জানান, শাহীনের পরিবারের অভিযোগের ভিত্তিতে লিটনকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য লাশ নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ : সদর উপজেলার রঘুনাথপুর খেয়াঘাট এলাকায় পানিতে ডুবে মৃতের নাম আফরিজ হাসান (৪)। সে রঘুনাথপুর গ্রামের আলমগীর শেখের ছেলে। এলাকাবাসী জানায়, গতকাল সকালে বাড়ির সামনে খালের সাঁকো পার হওয়ার সময় আফরিজ হাসান পানিতে পড়ে যায়। পরে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী।

মাদারীপুর : চট্টগ্রাম শহরের সিটিকোর্ট এলাকার নুর মোহাম্মদের মেয়ে লামিসা (৬) ঈদে তার মায়ের সঙ্গে মাদারীপুর সদর উপজেলার পূর্বরাস্তি গ্রামে মামাবাড়িতে বেড়াতে এসেছিল। লামিসার মামা শহিদুল মোল্লা জানান, মঙ্গলবার বাড়ির পাশে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে লামিসা নিখোঁজ হয়।

বগুড়া : গতকাল দুপুরে ধুনট উপজেলার তারাকান্দি ও রাঙ্গামাটি গ্রামের বাঙ্গালী নদীতে ডুবে মৃতরা হলো-তারাকান্নি খাতুন (৯)। স্থানীয়রা জানায়, মোসলেম উদ্দিনের বাড়ির পাশে বাঙ্গালী নদীর ঘাটে শ্যামলী ও নীলাকে বসিয়ে রেখে তাদের মা সাজেদা খাতুন কাপড় পরিষ্কার করছিলেন। একপর্যায়ে মায়ের অগোচরে নদীর তীর থেকে পানিতে পড়ে দুই বোনের মৃত্যু হয়। স্থানীয় এলাঙ্গী ইউপির চেয়ারম্যান এম এ তারেক হেলাল জানান, ঈদ উপলক্ষে নানাবাড়িতে বেড়াতে আসা মুন্নি খাতুন মঙ্গলবার বিকেলে বাঙ্গালী নদীর ঝাঝর-রাঙ্গামাটি ঘাটে অন্য শিশুদের সঙ্গে বালু দিয়ে খেলা করার সময় পানিতে পড়ে নিখোঁজ হয়।

সাতক্ষীরা : গতকাল সকালে শ্যামনগরে পানিতে ডুবে মৃত্যু হয়েছে দেড় বছরের শিশু মারিয়ার। সে উপজেলার ভৈরবনগর গ্রামের মিজানুর রহমানের মেয়ে। শ্যামনগর থানার ওসি এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ পৌরশহরের শান্তিবাগে ঝিলের পানিতে ডুবে মারা গেছে এক শিশু। মৃত সজল দাস (৬) শান্তিবাগ আবাসিক এলাকার পরিমল দাসের ছেলে। সদর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল : মির্জাপুর উপজেলার নাজিরপাড়া এলাকায় গতকাল বুধবার বিলের পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু হয়েছে। মির্জাপুর থানার ওসি মাইন উদ্দিন জানান, গাজীপুরের কালিয়াকৈরের রশিদপুর গ্রামের সাকিব হোসেন (১৪) মির্জাপুরের নাজিরপাড়া গ্রামে এক আত্মীয়ের বিয়েতে আসে। গতকাল দুপুরে সে নাজিরপাড়া গ্রামের তার দুই বন্ধু শাহাদত জামান (১০) ও সাগর হোসনকে (১২) নিয়ে স্থানীয় বিলে নৌকায় করে বেড়াতে যায়। একপর্যায়ে তারা নৌকা থেকে পড়ে যায় পানিতে। পরে সাগর সাঁতরে ওপরে উঠে এলেও বাকি দুজন পানিতে ডুবে মারা যায়।



সাতদিনের সেরা