kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাকিনের এমডিকে লাঞ্ছিত করে অফিস দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবাসন খাতের রাকিন ডেভেলপমেন্ট কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফাদি বিতার ও উপব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া তাসনীনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে অফিস দখলের অভিযোগ করা হয়েছে।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে ফাদি ও সুমাইয়া অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির লিগ্যাল অ্যাডভাইজার ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী কাজী আকতার হামিদ, আইনিজীবী ব্যারিস্টার মোহাম্মদ ইকরাম হোসেন।

নিজেকে রাকিন ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক দাবি করা ফাদি বিতার বলেন, ‘২০০৮ সালের প্রতিষ্ঠালগ্ন থেকে কম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন এস এ কে একরামুজ্জামান।

বিজ্ঞাপন

নানা অনিয়ম-দুর্নীতি ও অর্থপাচার মামলার কারণে চলতি বছরের ২৫ এপ্রিল অনুষ্ঠিত কম্পানির ৮১তম বোর্ড সভায় একরামুজ্জামানকে সরিয়ে আমাকে নতুন এমডি পদে নিয়োগ দেওয়া হয়। একই সঙ্গে কম্পানির আর্টিকল অব অ্যাসোসিয়েশনের ১১৫ নম্বর ধারা অনুযায়ী একরামুজ্জামানকে কম্পানির পরিচালক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। ’

অভিযোগের বিষয়ে কম্পানির বর্তমান এমডি এস এ কে একরামুজ্জামান গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘ফাদি বিতার ও সুমাইয়া তাসনীন দুজনই বেতনভুক্ত কর্মচারী। তাঁরা কোনো শেয়ারহোল্ডার নন, কিন্তু তাঁরা বেআইনিভাবে এই কম্পানির মালিক হতে চেয়েছেন। এ জন্য তাঁদের দুজনকে পদত্যাগ করতে বলা হয়। সুমাইয়া তাসনীন পদত্যাগ করলেও ফাদি বিতার করেননি। পরে তাঁকে পদচ্যুত করা হয়েছে। ’ তিনি আরো বলেন, তাঁদের কোনোভাবে আঘাত করা হয়নি।

 



সাতদিনের সেরা