kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাচারচক্রের ২৪ জনের বিরুদ্ধে মামলা

মালয়েশিয়াগামী ট্রলারডুবি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের টেকনাফ সাগর উপকূলে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় স্থানীয় রোহিঙ্গা মানবপাচারকারীচক্রের ২৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গতকাল বুধবার টেকনাফ মডেল থানায় মামলাটি করেন বাহারছড়া তদন্তকেন্দ্রের এসআই হুসনে মোবারক। মামলাটিতে ২৪ জনকে এজাহারভুক্ত আসামি ও ১৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, ট্রলারডুবির ঘটনায় করা মামলায় উপজেলার সাবরাং ইউনিয়নের কাঁটাবনিয়া এলাকার শহীদ উল্লাহকে প্রধান আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনার পর থেকে গতকাল পর্যন্ত এজাহারনামীয় ছয় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। শহীদ ছাড়া অন্য পাঁচ আসামি হলেন উখিয়ার বালুখালী ক্যাম্পের মো. রশিদ, একই ক্যাম্পের বাসিন্দা মো. শরীফ, কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম (২৪), একই এলাকার কোরবান আলী ও ঈদগাহর হাজিপাড়ার মো. আবদুল্লাহ (২০)।

টেকনাফ মডেল থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, ট্রলারডুবির ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্য মঙ্গলবার ট্রলারডুবিতে উদ্ধার রোহিঙ্গাসহ ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।

মঙ্গলবার ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া নৌঘাটসংলগ্ন সাগরের অদূরে ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় তিন নারী, এক শিশুর মৃতদেহ ও ৪৫ জনকে জীবিত উদ্ধার করে কোস্ট গার্ড ও পুলিশ। জীবিতদের মধ্যে আটজন রোহিঙ্গা নারী, ৩৩ জন পুরুষ ও চারজন স্থানীয় বাসিন্দা।

 



সাতদিনের সেরা