kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন-শৃঙ্খলা পরিস্থিতি

ডিসি-এসপিদের সঙ্গে সভা করবে নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক   

৩ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচন কমিশন (ইসি) আগামী ৮ অক্টোবর দেশের সব জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সঙ্গে সভা করতে যাচ্ছে। সভায় নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলাসংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হবে।

ওই সভার বিষয়ে নির্বাচন সচিবালয়ের  উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি গতকাল রবিবার সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে। সভায় উপস্থিত থাকার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মহাপুলিশ পরিদর্শককেও অনুরোধ জানানো  হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া সব নির্বাচন কমিশনার,  নির্বাচন

কমিশন সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত থাকবেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গতকাল কালের কণ্ঠকে জানান, সভায় জেলা পরিষদসহ আসন্ন কয়েকটি নির্বাচনে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে আলোচনা হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের অডিটরিয়ামে ওই সভা অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ অক্টোবর  জাতীয় সংসদের গাইবান্ধা-৫ উপনির্বাচন, ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন ও ৫ নভেম্বর জাতীয় সংসদের ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে  ভোটগ্রহণ হবে। এ ছাড়া আগামী  ২ নভেম্বর স্থানীয় সরকারের বেশ কিছু নির্বাচন রয়েছে।

কমিশন সচিবালয় সূত্র জানায়, মূলত জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠান নিয়েই সারা দেশের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে আলোচনা করবে নির্বাচন কমিশন। পার্বত্য তিন জেলা এবং ফেনী জেলা বাদে দেশের ৬০টি জেলা পরিষদে ১৭ অক্টোবর ভোটগ্রহণ হতে যাচ্ছে। ফেনী জেলা পরিষদের সব কটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াতে সেখানে ভোটগ্রহণের প্রয়োজন নেই।



সাতদিনের সেরা