kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

শ্রদ্ধা-ভালোবাসায় রণেশ মৈত্রকে বিদায়

পাবনা প্রতিনিধি   

১ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শ্রদ্ধা-ভালোবাসায় রণেশ মৈত্রকে বিদায়

রণেশ মৈত্র

হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় বিদায় নিলেন ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র। গতকাল শুক্রবার বিকেলে পাবনা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগে দুপুরে তাঁর লাশ রাজধানী থেকে পাবনা শহরের বেলতলায় নিজ বাসভবনে আনা হয়।

তাঁকে শেষবারের মতো দেখতে সহকর্মী, প্রতিবেশীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভিড় করেন।

বিজ্ঞাপন

পারিবারিক আনুষ্ঠানিকতা শেষে দুপুর ২টার দিকে তাঁর মরদেহ বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে নেওয়া হয়। সেখানে তাঁকে প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মানসূচক গার্ড অব অনার প্রদান করা হয়।

এরপর তাঁর মরদেহে শ্রদ্ধাঞ্জলি জানান ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী প্রমুখ। এ ছাড়া সামাজিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও তাঁকে শ্রদ্ধাঞ্জলি জানান।

পরে বিকেল ৩টার দিকে মরদেহ নেওয়া হয় পাবনা প্রেস ক্লাব চত্বরে। তিনি এই প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। সেখানে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিকেল সাড়ে ৩টায় জয়কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে পাবনা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়।

 



সাতদিনের সেরা