kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

করোনায় দুজনের মৃত্যু, হাসপাতালে ৫০৬ ডেঙ্গু রোগী

সেপ্টেম্বরে শনাক্ত ৯,৬৭১ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রাণঘাতী করোনাভাইরাস ও ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত করোনায় দুজনের মৃত্যু এবং ৬৭৯ জন শনাক্ত হয়েছে। এ সময় ৫০৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে, তবে কারো মৃত্যু হয়নি। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৩২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় পাঁচ হাজার ১৭টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩.৫৩ শতাংশ। মৃত দুজনই পুরুষ, তাঁদের বয়স ৭১ থেকে ৯০ বছরের মধ্যে। ময়মনসিংহের সরকারি হাসপাতালে তাঁদের মৃত্যু হয়।

দেশে এ পর্যন্ত ২০ লাখ ২৪ হাজার ৪৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৬২ জনের।

সেপ্টেম্বরে শনাক্ত ৯,৬৭১ ডেঙ্গু রোগী : এদিকে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে। চলতি মাসের ২৯ দিনে ৯ হাজার ৬৭১ রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর বলেছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। এ সময় হাসপাতালে ভর্তি হওয়া ৫০৬ জন রোগীর মধ্যে ৩৬৭ জন ঢাকায় এবং ১৩৯ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছে।

অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৮৭৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। তাদের মধ্যে ঢাকায় এক হাজার ৪২৭ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ৪৪৭ জন।

অধিদপ্তরের হিসাবে চলতি বছর দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৫ হাজার ৮৫২ রোগী ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ১২ হাজার ১৩১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছে তিন হাজার ৭২১ জন। এ সময় ৫৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২৭ জন ঢাকা, ২৪ জন চট্টগ্রাম এবং চারজন বরিশাল বিভাগের।

 

 

 



সাতদিনের সেরা