kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নাগরপুরে সংবর্ধনা পেলেন হাফেজ তাকরীম

টাঙ্গাইল প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাগরপুরে সংবর্ধনা পেলেন হাফেজ তাকরীম

হাফেজ সালেহ আহমাদ তাকরীমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। ছবি : কালের কণ্ঠ

টাঙ্গাইলের নাগরপুরে সংবর্ধনা পেলেন কোরআনের হাফেজ সালেহ আহমাদ তাকরীম। সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করায় তাঁকে এই সংর্বধনা দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে প্রশাসন তাঁর জন্য এই সংবর্ধনার আয়োজন করে। হাফেজ তাকরীম উপজেলার ভাদ্রা গ্রামের মাওলানা আব্দুর রহমানের ছেলে।

বিজ্ঞাপন

মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন সালেহ আহমাদ তাকরীম। গত ২১ সেপ্টেম্বর রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চতুর্থ ক্যাটাগরিতে (তাজবিদসহ পুরো কোরআন মুখস্থ) তৃতীয় হওয়ায় তাকরীমকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। তাঁর এই সাফল্যে তাঁকে অভিনন্দন জানাচ্ছে দেশ-বিদেশের মানুষ। এর আগেও কোরআন প্রতিযোগিতায় তাকরিম ইরানে প্রথম, লিবিয়ায় সপ্তম এবং বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ দুলাল, সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবিরসহ অনেকে। তাঁরা বলেন, হাফেজ তাকরীমের এই কৃতিত্ব খুবই গৌরবের। তাকরীম শুধু নাগরপুর উপজেলা বা টাঙ্গাইল জেলা নয়, পুরো দেশের অহংকার।  

অনুষ্ঠানে তাকরীমের সম্মানে জেলা প্রশাসক এক লাখ, টাঙ্গাইলের পুলিশের পক্ষে পুলিশ সুপার এক লাখ ও উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও ৫০ হাজার টাকা সম্মাননা প্রদান করেন। এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশন টাঙ্গাইলের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট, পোশাক, জায়নামাজ ও ধর্মীয় বই দেওয়া হয়। এ সময় বিভিন্ন মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী, সুধীসমাজ, সরকারি কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

 



সাতদিনের সেরা