kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জন্মদিনের আলোচনায় বক্তারা

শেখ হাসিনা আমাদের ‘ক্রাইসিস ম্যানেজার’

নিজস্ব প্রতিবেদক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



শেখ হাসিনা আমাদের ‘ক্রাইসিস ম্যানেজার’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করে বাংলাদেশ ছাত্রলীগ। ছবি : কালের কণ্ঠ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় নেতৃত্বদানকারী অকুতোভয় অভিযাত্রী। তিনি এ দেশের ‘ক্রাইসিস ম্যানেজার’। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা। তাঁরা গতকাল শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত পৃথক অনুষ্ঠানে এসব মন্তব্য করেন।

বিজ্ঞাপন

গতকাল বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক ও জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহ্‌মুদ এবং আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সঞ্চালনায় সভায় ওবায়দুল কাদের বলেন, ‘এবারে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য তুলে ধরেছেন আমাদের ক্রাইসিস ম্যানেজার শেখ হাসিনা। বিএনপি ভোটে শেখ হাসিনাকে হটাতে পারবে না—এটা জেনে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। খেলা হবে, মোকাবেলা হবে আন্দোলনে, নির্বাচনে প্রমাণ হয়ে যাবে দেশের মানুষ কাকে চায়। ’

গতকাল রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এক আলোচনাসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। সংগঠনের মহাসচিব কে এম শহিদ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমও বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিশুদের মধ্যে ক্রীড়া উপকরণ বিতরণ করা হয়।

আলোচনায় জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাঙালি জাতির মুক্তির শৃঙ্খলকে উজ্জীবিত করে আমাদের প্রগতির পদে পদে গৌরবের ইতিহাস রচনার যুগপৎ সৃষ্টি হয়েছে। শেখ হাসিনার জন্ম বলেই বাঙালি আঁধারেও বোধের দীপশিখাকে জাজ্বল্যমান প্রদীপরূপে লালন করার সাহস পায়। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনাসভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

বাংলাদেশ শিশু একাডেমির অডিটরিয়ামে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা শিশুদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টায় ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে (বাসাবো, সবুজবাগ) বৌদ্ধ সম্প্রদায়, সকাল ৯টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে এবং সকাল সাড়ে ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু সম্প্রদায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করে। দুপুরে উত্তরা ৩ নম্বর সেক্টরে ফ্রেন্ডস ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আলোচনাসভা এবং অসহায় দুস্থদের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।



সাতদিনের সেরা