kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নারায়ণগঞ্জ

ফুটপাতে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফুটপাতে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি

নারায়ণগঞ্জের বন্দরে ফুটপাতে পড়ে থাকা এই অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করেছে উপজেলা প্রশাসন। ছবি : কালের কণ্ঠ

নারায়ণগঞ্জের বন্দরে রাস্তার পাশে পড়েছিলেন এক অসুস্থ বৃদ্ধা। প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গেলেও আত্মীয়রা তাঁর খোঁজ নেয়নি। এলাকাবাসীর কেউ বলছেন তিনি পথ ভুল করে এখানে এসেছেন, কারোর ধারণা—এই মাকে রাস্তায় ফেলে রেখে গেছে সন্তানরা।

সংবাদকর্মীদের মাধ্যমে খবর পেয়ে সোমবার বিকেলে ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার বিকেলে হাসপাতাল সূত্রে জানা গেছে, তিনি আগের চেয়ে ভালো অবস্থায় আছেন।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরাত এ খুদার নির্দেশে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফয়সাল কবির ওই নারীকে হাসপাতালে ভর্তি করেন।

সমাজসেবা কর্মকর্তা ফয়সাল কবির জানান, ওই নারী নাম-পরিচয় বলতে পারছেন না, কথাবার্তাও অসংলগ্ন। হাসপাতালে চিকিৎসার পর তাঁর পরিচয় পাওয়া না গেলে প্রবীণ নিবাসে ভর্তির ব্যবস্থা করা হবে।

বৃদ্ধা মায়ের সেবা করা নারী তাহমিনা আক্তার জানান, প্রায় দুই সপ্তাহ আগে এই বৃদ্ধাকে বন্দরের একরামপুর এলাকায় রাস্তায় ফেলে যান তাঁর সন্তানরা। সেই থেকে তিনি এলাকাবাসীর সহায়তায় দেখাশোনা করছেন। রাস্তার পাশে ফুটপাতে ত্রিপলের ছাউনি দিয়ে তাঁর থাকার ব্যবস্থা করেছেন স্থানীয়রা। তাঁর খাবারও সরবরাহ করছেন তাঁরা।

স্থানীয় দোকানদার বাদল মিয়া জানান, কথা শুনে মনে হচ্ছে তাঁর বাড়ি নোয়াখালী এলাকায়।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার বিকেলে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড ইনচার্জ ফৌজিয়া আক্তার বলেন, ‘তিনি আমাদের হাসপাতালের মহিলা ওয়ার্ডের ২১০ নম্বর বেডে চিকিৎসাধীন। তিনি আগে খুবই দুর্বল ছিলেন, তবে এখন একটু চলাফেরা করতে পারছেন। ’



সাতদিনের সেরা