kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৫৯ শিক্ষার্থীকে বৃত্তি

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) চার অনুষদের ১৬টি বিভাগে স্নাতক কোর্সে এ বছর ভর্তির সুযোগ পেয়েছেন দুই হাজারের বেশি শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় ভালো ফলের জন্য ৫৯ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে এ বৃত্তি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম এবং অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী হাছান মাহ্মুদের হাত থেকে শিক্ষার্থীরা বৃত্তি গ্রহণ করেন।

বিজ্ঞাপন

উপাচার্য বলেন, শিক্ষার্থীরা চাকরি জীবনে সফলতার আশায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বিশ্ববিদ্যালয় থেকে পাস করে চাকরি পাওয়ার তালিকায় বাংলাদেশের সর্বোচ্চ স্থানে রয়েছে এনএসইউ। এই ক্যাটাগরিতে বৈশ্বিক তালিকায় ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে এনএসইউ রয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, সংগ্রামের মধ্য দিয়েই লক্ষ্যে পৌঁছাতে হবে। মেধার সঙ্গে প্রচেষ্টাকে যুক্ত করলেই তোমাদের মধ্যে ইলেক্ট্রো ম্যাগনেটিক ফোর্স তৈরি হবে। বিভিন্ন সফল ব্যক্তির উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, শারীরিক বা আর্থিক অক্ষমতা কখনো লক্ষ্যে পৌঁছানোর অন্তরায় হতে পারে না। আমাদের মহিলা ফুটবল দল নিজেদের সঙ্গে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

 



সাতদিনের সেরা