kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাতে অস্ত্রোপচারে সন্তান প্রসব সকালে পরীক্ষার হলে

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষার হলে দুই শিক্ষার্থী

মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাতে অস্ত্রোপচারে সন্তান প্রসব সকালে পরীক্ষার হলে

মানিকগঞ্জে গতকাল পরীক্ষা দিয়ে কেন্দ্র থেকে মা-বাবার সঙ্গে ফিরছেন রুনা। ছবি : কালের কণ্ঠ

মানিকগঞ্জে রাতে সন্তান জন্ম দিয়ে সকালে পরীক্ষায় বসেছে পরীক্ষার্থী। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া ও ময়মনসিংহের ভালুকায়  বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় বসেছে দুজন পরীক্ষার্থী।

মানিকগঞ্জ : রাতে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যাসন্তান জন্ম দিয়ে সকালে পরীক্ষায় বসল রুনা আক্তার। মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার কর্নেল মালেক উচ্চ বিদ্যালয়ের মানবিক শাখার শিক্ষার্থী রুনা আক্তার গর্ভবতী অবস্থাতেই পরীক্ষায় অংশ নিয়ে আসছিল।

বিজ্ঞাপন

গতকাল ছিল অঙ্ক পরীক্ষা; কিন্তু গত বুধবার রাতে তার প্রসব বেদনা ওঠে। রাতেই সাটুরিয়ার একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যাসন্তানের জন্ম দেয় রুনা আক্তার। মুঠোফোনে রুনা আক্তার বলে, ‘একটু সমস্যা থাকলেও মোটামুটি ভালোই পরীক্ষা হয়েছে। ’

রুনা আক্তারের শিক্ষক আবদুস সালাম তাঁর ছাত্রীর জন্য উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘মেধার দিক দিয়ে রুনা আর দশজনের মতোই; কিন্তু ওর অদম্য চেষ্টা অবশ্যই ব্যতিক্রমী। ’

ব্রাহ্মণবাড়িয়া : বাবার শেষ কথা ছিল, ‘ভালো করে পরীক্ষা দেবে। ভয় পাবে না। ’ এর কয়েক ঘণ্টা পরেই মারা যান বাবা। সারা রাত বাবার লাশের পাশে থেকে সকালে পরীক্ষা দিয়েছে মিরাজ। মিরাজ খান ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে। গত বুধবার সন্ধ্যায় মিরাজ খানের বাবা জেলার আখাউড়া উপজেলার দেবগ্রামের বাসিন্দা মোতাহের হোসেন খান (৫৩) মারা যান।

মোতাহের হোসেনের বন্ধু মো. আব্দুল মমিন বাবুল বলেন, ‘এসএসসি পরীক্ষা চলা অবস্থায় বাবা মারা যাওয়ায় তাঁর ছেলে মানসিকভাবে বিপর্যস্ত। ’

মিরাজের এক সহপাঠী জানায়, পরীক্ষার হলে বসেও মিরাজ কান্না করছিল। কক্ষ পরিদর্শক ও সহপাঠীরা তাকে সান্ত্বনা দেয়।

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিল মো. আবু হানিফা নামের এক দাখিল পরীক্ষার্থী। আবু হানিফা উপজেলার বিরুনিয়া বাজার দারুল উলুম দাখিল মাদরাসা থেকে এ বছর দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে। তার বাবা হযরত আলী পেশায় একজন কৃষক।

আবু হানিফার আত্মীয় মাওলানা আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হঠাৎ অসুস্থতাজনিত কারণে হযরত আলীকে গত বুধবার রাতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে ভোরে সে মারা যায়।

ভালুকা ফাজিল মাদরাসা কেন্দ্রের কেন্দ্রসচিব মাওলানা মো. দেলোয়ার হোসেন জানান, পরীক্ষার্থী আবু হানিফা সময়মতো পরীক্ষাকেন্দ্রে এসে পরীক্ষা শেষে বাড়ি ফিরে গেছে।

 

 



সাতদিনের সেরা