kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

এনজিওর নামে কোটি টাকা আত্মসাত গ্রেপ্তার ৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতি’ ও ‘দেশবন্ধু’ নামের এনজিও খুলে গ্রাহকদের কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে এনজিও মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত বুধবার দিবাগত রাতে উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজার এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন এনজিও মালিক শিবগঞ্জের কানসাট বহলাবাড়ী গ্রামের নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কানসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে সোহেল রানা (২৫) ও শিবনগর গ্রামের মৃত আব্দুল কাসেমের ছেলে কাইয়ুম রেজা (২২)।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এতে বলা হয়, সংঘবদ্ধ প্রতারকচক্রটি এনজিও প্রতিষ্ঠা করে দীর্ঘদিন ধরে গ্রামের সাধারণ মানুষকে জমা টাকার বিপরীতে অধিক মুনাফার লোভ দেখায়। তাঁরা দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতি থেকে ঋণ নিতেও গ্রাহকদের উসকানি দেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গ্রাহকরা ফাঁকা (ব্লাংক) চেক জমা দিয়ে ঋণ নেওয়ার পর ওই চেক দিয়ে তাঁদের ব্ল্যাকমেইল করে অতিরিক্ত টাকা ও গ্রাহকদের জমা (ফিক্সড ডিপোজিটসহ) রাখা কোটি টাকা নিয়ে পালায়। পরে ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বুধবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে অভিযান চালিয়ে এনজিও দুটির মালিক নাইমুল ইসলামসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

 



সাতদিনের সেরা