kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

খালেদার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ছে

নিজস্ব প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ছে

খালেদা জিয়া

আগের মতোই দুটি শর্ত রেখে দণ্ড স্থগিত করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ছয় মাস বাড়ানো হচ্ছে। এ বিষয়ে আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল রবিবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার যে আবেদন, সেই আবেদনে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। তাই তাঁর মুক্তির মেয়াদ ছয় মাসের জন্য বৃদ্ধি হয়ে যাবে।

বিজ্ঞাপন

আমরা জিও (প্রজ্ঞাপন) জারি করে দেব। আগামীকাল (সোমবার) প্রজ্ঞাপন হবে। ’ তিনি আরো জানান, আগের যে শর্ত ছিল, সেই শর্তানুযায়ী তাঁর মুক্তির মেয়াদ ছয় মাস বাড়ানো হবে।

এর আগে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ছয় মাস বাড়ানোর বিষয়ে মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

উল্লেখ্য খালেদা জিয়ার মুক্তির মেয়াদ এ নিয়ে ষষ্ঠবারের মতো বাড়ানো হচ্ছে। কয়েক দিন আগে তাঁর মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে তাঁর ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। ওই বছরের অক্টোবরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায়ও তাঁকে সাত বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

২০২০ সালের মার্চে করোনা মহামারি শুরু হলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে খালেদাকে সরকার শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি দেয়। এরপর আরো পাঁচবার ছয় মাস করে মুক্তির মেয়াদ বাড়ানো হয়। গত মার্চে বাড়ানো মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হতে যাচ্ছে। ২৪ সেপ্টেম্বরের আগেই খালেদার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।

 

 

 



সাতদিনের সেরা