kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

এমপি ঘোষিত কমিটি প্রত্যাখ্যান

কচুয়া পৌর আওয়ামী লীগ

চাঁদপুর প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরের কচুয়া পৌর আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে উপজেলা নেতাদের বিরোধ দেখা দিয়েছে। এরই মধ্যে পৌরসভা কমিটি ঘোষণা করেছেন স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। তাঁর ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করেছেন উপজেলা আওয়ামী লীগের আগের কমিটির সভাপতি আইউব আলী পাটোয়ারী এবং সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ।

কচুয়া আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর কাউন্সিলরদের উপস্থিতিতে কচুয়া পৌর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এই নিয়ে পাল্টাপাল্টি চিঠি চালাচালি চলছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এ মাসের শুরুতে ঢাকায় জাতীয় সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বারস ক্লাবে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক দল, জেলা নেতা এবং চাঁদপুরের সংসদ সদস্যদের নিয়ে সভা হয়। তাতে সিদ্ধান্ত হয়, সম্মেলন ডেকে ৫ সেপ্টেম্বর কচুয়া পৌরসভা এবং ১২ সেপ্টেম্বর উপজেলা কমিটি গঠন করতে হবে। এর পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের সভাপতি নাসিরউদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল কচুয়া উপজেলা কমিটিকে চিঠি দেন। সেই চিঠির ভিত্তিতে পরবর্তী তিন কার্যদিবসে কচুয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন করে সম্মেলনের তারিখ ঘোষণা করার জন্য অনুরোধ করা হয় উপজেলা কমিটিকে। কিন্তু নির্ধারিত সময়ে তা করতে ব্যর্থ হয় সংশ্লিষ্ট কমিটি। এর ফলে সংগঠনের হাইকমান্ডের নির্দেশনা মানতে গিয়ে পৌরসভার মেয়াদোত্তীর্ণ কমিটির নেতারা ৯টি ওয়ার্ডে সভা করে কাউন্সিলর নির্ধারণ এবং ১০ সেপ্টেম্বর উপজেলা কার্যালয়ে দ্বিবার্ষিক সম্মেলন আহ্বান করেন। এতে প্রধান অতিথি করা হয় স্থানীয় সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীরকে। সঙ্গে উপজেলা নেতাদেরও। তবে সেখানে সংসদ সদস্যের অনুসারী উপজেলা কমিটির সহসভাপতি আমির হোসেন এবং কামরুন্নাহার ভূঁইয়া উপস্থিত থাকলেও তাতে যোগ দেননি সম্মেলনের উদ্বোধক সভাপতি আইউব আলী পাটোয়ারী এবং প্রধান বক্তা সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ। এক পর্যায়ে পৌর কমিটি গঠনের ঘোষণা দেন মহীউদ্দীন খান। এতে সভাপতি আখতার হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক ইকবাল আজিজের নাম ঘোষণা করা হয়।



সাতদিনের সেরা