kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রামে দুদকের মামলা

সাবেক সিভিল সার্জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন সরফরাজ খান চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রবিবার সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালের বিচারক বেগম জেবুননেসা জামিন আবেদনের শুনানি শেষে তাঁকে কারাগারে পাঠান।

চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, আসামি এই মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। গত জানুয়ারি মাসে দুদক মামলার অভিযোগপত্র দাখিলের পর আসামি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, দুদকের মামলায় প্রায় ৯ কোটি ১৫ লাখ টাকা দুর্নীতির অভিযোগ আনা হয়েছে আসামির বিরুদ্ধে। এজাহারের ভাষ্য অনুযায়ী, একটি এমআরআই মেশিনের বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা; কিন্তু সেটি কেনা হয়েছে ছয় কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকায়। একইভাবে প্রায় ৯৮ লাখ টাকার চারটি কালার ডপলার কেনা হয় দুই কোটি ৬০ লাখ টাকায়। বাজারমূল্যের চেয়ে বেশি দেখিয়ে ৯ কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করেন দুদক সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১-এর সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।

মামলার অন্য আসামিরা হলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) মো. আবদুর রব, জুনিয়র কনসালট্যান্ট (অর্থোপেডিক সার্জারি) মইন উদ্দিন মজুমদার, সিনিয়র কনসালট্যন্ট (সার্জারি) বিজন কুমার নাথ, যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার, মেসার্স আহম্মদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুন্সি ফারুক হোসেন এবং এএসএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আফতাব আহমেদ।

 



সাতদিনের সেরা