kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুনিরা পেল বসুন্ধরার নৌকা, ইয়াসমিন সেলাই মেশিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও বরিশাল   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুনিরা পেল বসুন্ধরার নৌকা, ইয়াসমিন সেলাই মেশিন

পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদী থেকে উঠে আসা চিড়াপাড়া খালের খেয়াঘাটে খেয়া পারাপার করে মুনিরা। ছবি : কালের কণ্ঠ

নরম হাতে শক্ত বইঠা বেয়ে নদীর সঙ্গে চলা সেই সংগ্রামী মুনিরাকে নৌকা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। সঙ্গে শিক্ষাজীবন চালিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় অর্থ। গত ৩১ জুলাই কালের কণ্ঠে ‘প্রতিবন্ধী বাবার ভরসা মাঝি মুনিরা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেখানে হাফসা আকতার মুনিরার জীবনসংগ্রামের গল্প উঠে আসায় তার পাশে দাঁড়ায় দেশের এই শীর্ষ শিল্পগোষ্ঠী।

বিজ্ঞাপন

পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদী থেকে উঠে আসা চিড়াপাড়া খালের খেয়াঘাটে খেয়া পারাপার করে মুনিরা। গতকাল শুক্রবার সকাল থেকে নতুন নৌকায় যাত্রী পারাপার করছে সে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা গতকাল সকাল সাড়ে ১০টার দিকে চিড়াপাড়া খালের খেয়াঘাট এলাকায় মুনিরার হাতে নৌকার বইঠা তুলে দেন। একই সঙ্গে বসুন্ধরার আর্থিক সহায়তার খাম তার হাতে তুলে দেন ইউএনও। এ সময় অন্যদের মধ্যে মুনিরার পাশে তার প্রতিবন্ধী বাবা মনির হোসেনও উপস্থিত ছিলেন।

একই দিন কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের জয়নগর গ্রামের গরিব বিধবা ইয়াসমিন আক্তার (৩৮) পেয়েছেন বসুন্ধরার সেলাই মেশিন। বছরখানেক আগে স্বামীর মৃত্যুর পর থেকে স্কুলপড়ুয়া তিন সন্তান নিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন তিনি। এই অবস্থায় দরিদ্র পরিবারটির পাশে দাঁড়ায় বসুন্ধরা গ্রুপ। গতকাল শুক্রবার দুপুরে কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা ইয়াসমিনের বাড়িতে গিয়ে

গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সেলাই মেশিনটি তাঁর হাতে তুলে দেন।



সাতদিনের সেরা