kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

‘বিজিডক্স’ ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের যাত্রা শুরু

বিজিডক্স প্রজেক্টের মাধ্যমে বসুন্ধরা গ্রুপের সব সম্পদের দলিলপত্র, গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ডিজিটাল উপায়ে আর্কাইভে সংরক্ষণ করা হবে, সাফওয়ান সোবহান, ভাইস চেয়ারম্যান, বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘বিজিডক্স’ ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের যাত্রা শুরু

কেক কেটে ‘বিজিডক্স’ ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। ছবি : কালের কণ্ঠ

বসুন্ধরা গ্রুপের আইটিবিষয়ক প্রকল্প ‘বিজিডক্স’ (BGDOCX) ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে গাজীপুরের ছুটি রিসোর্টের হলরুমে কেক কেটে বিজিডক্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।  

প্রধান অতিথির বক্তব্যে সাফওয়ান সোবহান বলেন, বিজিডক্স প্রজেক্টের মাধ্যমে বসুন্ধরা গ্রুপের সব সম্পদের দলিলপত্র, গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ডিজিটাল উপায়ে আর্কাইভে সংরক্ষণ করা হবে। শুরুতে ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেডের জমির দলিলপত্র, বিভিন্ন ধরনের পরচা সংরক্ষণ করা হবে।

বিজ্ঞাপন

পরবর্তী সময়ে গ্রুপের সব প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ডিজিটাইলাইজ করা হবে। এতে এক মুহূর্তে ডকুমেন্ট বা তথ্য পাওয়া সম্ভব হবে। দলিলপত্র খোঁজাখুঁজিতে সময় এবং জনবল সাশ্রয় হবে। কমবে ভোগান্তি। তিনি প্রকল্পের সফলতা কামনা করে সবাইকে দক্ষতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বিজিডক্স সিস্টেমের অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ম্যানেজার মো. রেজাউর রশিদ জানান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের একটি উদ্যোগ এটি। ছয় মাস আগে প্রকল্পের প্রাথমিক কাজ হাতে নেওয়া হয়। আজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বসুন্ধরার জমি ক্রয় বিভাগের সিনিয়র নির্বাহী পরিচালক (ইডি) মো. লিয়াকত হোসেন, নির্বাহী পরিচালক মো. নাজমুল আলম ভুইয়া, বসুন্ধরা আইটির সিআইও সিফাত জাহান নূরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



সাতদিনের সেরা