kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

টিপু হত্যা

মোল্লা শামীমসহ পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যা মামলায় আরো পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা অপরাধ বিভাগ ডিবি। এর মধ্যে কিলিং মিশন বাস্তবায়নকারী হিসেবে অভিযুক্ত শামীম হোসাইন ওরফে মোল্লা শামীম রয়েছেন।

গত সোমবার রাতে যশোরের বেনাপোল ও ঢাকার বিভিন্ন স্থান থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় হত্যায় ব্যবহৃত দুটি বিদেশি পিস্তল, আট রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেপ্তার হওয়া অন্যরা হলেন তৌফিক হাসান, সুমন হোসেন, এহতেশাম উদ্দিন ও চৌধুরী শরিফুল ইসলাম।

গতকাল মঙ্গলবার মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে টিপু হত্যার সর্বশেষ অবস্থা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্যের পাশাপাশি আরো জানান, ঘটনার দিন কিলার আকাশকে মোটরসাইকেলে বহন করছিলেন কিলিং মিশন বাস্তবায়নকারী মোল্লা শামীম। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাছে থেকে নম্বরবিহীন মোটরসাইকেল ও দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। তাঁরা স্বীকার করেছেন, এই মোটরসাইকেল ও অস্ত্র হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে।

হারুন অর রশীদ বলেন, ‘আমরা প্রথমে মূল শ্যুটার আকাশকে গ্রেপ্তার করেছি। এরপর তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে একে একে আরো অনেককে গ্রেপ্তার করা হয়। এই মামলায় আগে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। ’ তিনি বলেন, টিপু হত্যার নির্দেশদাতা শীর্ষ সন্ত্রাসী জিসান ও মানিক। তাঁরা বিদেশে অবস্থান করছেন। হত্যার পরিকল্পনা করেন ইন্টারপোলের সাহায্যে ওমান থেকে গ্রেপ্তার করে নিয়ে আসা মুসা। কিলিং মিশন বাস্তবায়ন করেন মোল্লা শামীম।



সাতদিনের সেরা