kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

এক দিনে সর্বোচ্চ ১২৮ ডেঙ্গু রোগী ভর্তি, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে সর্বোচ্চ ১২৮ ডেঙ্গু রোগী ভর্তি, মৃত্যু ১

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। একজনের মৃত্যু হয়েছে। এসব রোগীর মধ্যে ঢাকা বিভাগের ১০৮ জন ও ২০ জন অন্যান্য বিভাগের।

গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞাপন

গত সোমবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত নতুন রোগী ভর্তি ও মৃত্যুর এসব তথ্য দিয়েছে তারা।

গত বছর আগস্টের চিত্র ছিল উদ্বেগজনক। ওই সময় হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি ছিল সাত হাজার ৬৯৮ জন। আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়। গত বছর আগস্টের তুলনায় চলতি আগস্টে ডেঙ্গুতে আক্রান্তের হার কম। চলতি আগস্টের ১৬ দিনে এক হাজার ৩২৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে সাতজন মারা গেছে।

গত বছর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ডেঙ্গু রোগী ছিল দুই হাজার ৬৫৮ জন। ১২ জনের মৃত্যু হয়। চলতি বছর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত রোগী ছিল দুই হাজার ৬৬০ জন। এর মধ্যে ১০ জন মারা গেছে।

চলতি বছর মোট ১৭ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০ জনই ছিল কক্সবাজারের বাসিন্দা। সর্বশেষ ঢাকার বাইরে আক্রান্ত ২০ জন রোগীর মধ্যে আটজন কক্সবাজারের। এ নিয়ে কক্সবাজারে মোট ৩৬২ জন ডেঙ্গুতে আক্রান্ত হলো।

চলতি বছর এ পর্যন্ত মোট তিন হাজার ৯৮৩ রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী তিন হাজার ৩১৮ জন। ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয় ৬৬৫ জন।



সাতদিনের সেরা