kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

পতাকা ওঠাতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় ১৫ আগস্ট শোক দিবসে জাতীয় পতাকা টানাতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে দুই সহোদরের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা সদরের খাদ্যগুদামের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নগরহাটির মৃত নেপাল কর্মকারের ছেলে হৃদয় কর্মকার (২৫) ও তাঁর ছোট ভাই বিজয় কর্মকার (১৭)।

গতকাল ঘুম থেকে উঠে সকাল সাড়ে ৮টার দিকে শোক দিবসের পতাকা উত্তোলন করতে ওয়ার্কশপে যান।

বিজ্ঞাপন

একটি লোহার পাইপে পতাকা বেঁধে ওঠাতে গেলে সেই পাইপ বিদ্যুতের ১১ কেভি লাইনের ওপরে গিয়ে পড়ে। এতে দুজনই বিদ্যুত্স্পৃষ্ট হন। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খাদ্যগুদামের কাছেই তাঁদের একটি ওয়ার্কশপ রয়েছে। ওয়ার্কশপের পেছনেই তাঁদের বাসা। তাঁরা তিন ভাই। হৃদয় ও বিজয় দুজনে মিলে ওয়ার্কশপটি চালাতেন। কয়েক বছর আগে তাঁদের বাবা মারা যাওয়ায় পরিবারটি তাঁদের ওপরই নির্ভরশীল ছিল।

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমদ তৌফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার ও ইটনা থানার ওসি মো. কামরুল ইসলাম মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ইটনা থানার ওসি কামরুল ইসলাম মোল্লা বলেন, ময়নাতদন্ত ছাড়া দুই ভাইয়ের মরদেহের শেষকৃত্য করতে পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ‘এটি খুবই দুঃখজনক ঘটনা। আমি নিহতদের পরিবারের ব্যাপারে খোঁজখবর নিতে ইটনার ইউএনওকে নির্দেশ দিয়েছি। তা ছাড়া মরদেহের সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪০ হাজার টাকা দেওয়া হচ্ছে। ’



সাতদিনের সেরা