kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে হবে

বিভিন্ন প্রতিষ্ঠানের শোক পালন

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে হলে তাঁর আদর্শকে লালন করতে হবে। তাঁর চারিত্রিক গুণাবলিকে ধারণ ও অনুসরণ করতে হবে; বঙ্গবন্ধুকে শুধু আলোচনায় সীমাবদ্ধ রাখলে চলবে না।

গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেছেন এ কথা। রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আলোচনাসভার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

এদিন নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা, দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেছে।

ঢাকা সেনানিবাসের আশপাশের দুস্থ, অসহায় ও গরিব মানুষের মাঝে সেনাবাহিনী প্রধানের সহধর্মিণী ও সেনাবাহিনী লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক নুরজাহান আহমেদের পক্ষে রান্না করা সহস্রাধিক প্যাকেট খাবার বিতরণ করা হয়। ঢাকা সেনানিবাসে সেনাপল্লী ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। এ সময় ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদসহ সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া ডিফেন্স ফিন্যান্স ডিপার্টমেন্ট (সিজিডিএফ) কার্যালয় মিলনায়তনে দোয়া মাহফিল ও আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় সিজিডিএফ কার্যালয়ের সব স্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং এর বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তারা ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (রাওয়া) গতকাল বাদ আসর রাওয়া হেলমেট হলে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। সেখানে উপস্থিত ছিলেন রাওয়া চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন মোহাম্মদ আবদুল ওয়াদুদ (অব.), বীরপ্রতীক, রাওয়া ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান (অব.), ভাইস চেয়ারম্যান কমোডর মো. খুরশীদ মালিক (অব.), ভাইস চেয়ারম্যান এয়ার কমোডর আনিসুর রহমান (অব.)।



সাতদিনের সেরা