kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

দেশে আরো ৯৬ ডেঙ্গু রোগী ৬৯ জনই ঢাকার

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে আরো ৯৬ ডেঙ্গু রোগী ৬৯ জনই ঢাকার

দেশে ডেঙ্গু আক্রান্ত নতুন ৯৬ রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৬৯ জন। গত ২৪ ঘণ্টায় (গত রবিবার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা) তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এই সময়ে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে গতকাল এ তথ্য জানানো হয়। এ নিয়ে চলতি মাসে মোট এক হাজার ১৯৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলো। এর মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে। দেশে গত মাসে ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল এক হাজার ৫৭১ এবং ৯ জনের মৃত্যু হয়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে চট্টগ্রাম বিভাগে ২৮ জন নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে কক্সবাজারেরই ১৬ জন আছে। এ নিয়ে চলতি বছর কক্সবাজারে ১০ জনের মৃত্যু ও ৩৫৪ জন আক্রান্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, এখন দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৩৯৭ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৩২৭ জন।

দেশে চলতি বছর ১৩ আগস্ট পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৮৫৫। এর মধ্যে ঢাকায় ভর্তি হয় তিন হাজার ২১১ জন। চলতি বছরে দেশে মোট ১৬ ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

গত বছর দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৮ হাজার ৪২৯ হাসপাতালে ভর্তি হয়েছিল। মৃত্যু হয়েছিল ১০৫ জনের।

 

 



সাতদিনের সেরা