kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ডিএমপি কমিশনার বললেন

সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগে একাধিকবার হামলা করা হয়েছে। পৃথিবীতে এখন যাঁরা প্রধানমন্ত্রী আছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকেন তিনি। সব কিছু বিবেচনায় নিয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে দৃশ্যমান-অদৃশ্যমান নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল রবিবার ধানমণ্ডি ৩২ নম্বরকেন্দ্রিক গৃহীত নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, দেশি-বিদেশি প্রেক্ষাপটসহ সব ধরনের ঝুঁকি মাথায় রেখে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে। ধানমণ্ডি ৩২ নম্বর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, যারা ষড়যন্ত্র করতে চায়, তারা চাইলে ১০ বছর ধরে পরিকল্পনা করতে পারে। তাই দেশীয়-আন্তর্জাতিক প্রেক্ষাপটসহ সব ধরনের ঝুঁকির কথা মাথায় রেখে নিরাপত্তাব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। ’

ডিএমপি কমিশনার বলেন, ধানমণ্ডি ৩২ নম্বরের চারপাশ ঘিরে নির্দিষ্ট বলয় থাকবে। রাসেল স্কয়ারের দিক দিয়ে জনসাধারণ প্রবেশ করবে। পশ্চিম দিক দিয়ে বের হয়ে যাবে। চারদিকে নিরাপত্তা বেষ্টনীর সঙ্গে সঙ্গে ট্রাফিক নিয়ন্ত্রণের ব্যারিকেড থাকবে। নির্ধারিত রুট ম্যাপ অনুসরণ করে এলে সবাই শ্রদ্ধা নিবেদন শেষে চলে যেতে পারবে।

তিনি আরো বলেন, ‘কভিডের ঝুঁকি চলে গেছে, তা বলা যায় না। তাই ১৫ আগস্ট যারা ধানমণ্ডি ৩২ নম্বরে যাবে, তাদের মাস্ক পরার অনুরোধ করছি। এ ছাড়া ৩২ নম্বরে যারা আসবে তাদের সবাইকে ব্যাগ কিংবা বাক্স নিয়ে না আসার অনুরোধ জানাচ্ছি। ’

 



সাতদিনের সেরা